• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরু হবে ফায়ার সেফটি-সিকিউরিটি এক্সপো

  প্রযুক্তি ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১৬:০৩
ইন্টারন্যাশনাল ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো
ছবি : ইন্টারন্যাশনাল ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো

তিন দিনব্যাপী ইন্টারন্যাশনাল ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপোর ৭ম আসর বসবে আগামী ১৩ ফেব্রুয়ারি। এই আয়োজন রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ১৫ ফেব্রুয়ারি, ২০২০ পর্যন্ত চলবে। 

গত শনিবার(৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইসাব) এই এক্সপোর আয়োজন করেছে। সংবাদ সম্মেলনে ইসাবের প্রেসিডেন্ট মোতাহার হোসেন খান বলেন, আজকের এই অনুষ্ঠানে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হুসাইন ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিমকে পেয়ে আমরা আরও আনন্দিত হয়েছি।

তিন দিনব্যাপী ইন্টারন্যাশনাল ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপোর ৭ম আসরে আমাদের সহযোগী পার্টনার হয়েছে জিএমইএ, বিটিএমইএ, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং এক্সপোটির সাপোর্ট সংগঠন হিসেবে রয়েছে এফবিসিসিআই ও বেসিস।

সংবাদ সম্মেলনে এক্সপোর কনভেনর জাকির উদ্দিন আহমেদ বলেন, ২০১৯ সালের এক্সপোতে ৮ হাজার ভিজিটর এসেছিল। এবার আমরা ১০ হাজারেরও বেশি দর্শনার্থী আশা করছি। এবারের এক্সপোতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, তাইওয়ান, তুরস্ক, চীন ও ভারতসহ ২৫টি দেশের ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি ব্র্যান্ডের খ্যাতনামা প্রতিষ্ঠানের পণ্য প্রদর্শন করা হবে। এক্সপোতে মোট ৭০টি স্টল থাকবে। এছাড়া অনুষ্ঠিত হবে চারটি বিশেষ সেমিনার ।

এক্সপোতে মূল প্রদর্শনের ক্ষেত্রগুলো হলো- ফায়ার প্রোটেকশন সিস্টেম, ফায়ার ডিটেকশন সিস্টেম, সিসিটিভি এবং ভিডিও নজরদারি সিস্টেম, বিল্ডিং ম্যানেজমেন্ট সিস্টেম, অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম, পাবলিক অ্যাড্রেস সিস্টেম, রেসকিউ এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট এই ৩ দিনের ইভেন্টটিতে সর্বশেষ প্রযুক্তি, পণ্য, নেটওয়ার্কিং এবং শেষ ব্যবহারকারীদের সচেতনতা, প্রতিযোগিতামূলক পণ্য পেতে এবং উপযুক্ত সরবরাহকারীদের সাথে দেখা করা ও প্রদর্শন করার জন্য একটি দুর্দান্ত প্লাটফর্ম। এর মাধ্যমে ব্যবহারকারী ও নির্মাতাদের মধ্যে সেতুবন্ধন করা এবং আগুন সুরক্ষা পণ্য ও সেবা বাজারে আরও বেশি উপলভ্য করা; যাতে আমাদের দেশটি আরও সুরক্ষিত থাকবে। 

অন্যদিকে, এই এক্সপোটি সামাজিক সচেতনতাও নিশ্চিত করবে। আমরা আশাবাদী এবং ইতোমধ্যে আমাদের স্থানীয় এবং আন্তর্জাতিক নির্মাতা, ব্যবসায়ী এবং সিস্টেম ইন্টিগ্রেটারদের কাছ থেকে খুব ভালো সাড়া পাচ্ছি।

ওডি/এওয়াইআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড