• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাওমি নিয়ে এলো পেন্টা লেন্সের সিসি৯ প্রো

  প্রযুক্তি ডেস্ক

০৬ নভেম্বর ২০১৯, ১৪:২৮
এমআই সিসি৯ প্রো
ছবি : এমআই সিসি৯ প্রো

চায়না প্রতিষ্ঠান শাওমি গত মঙ্গলবার (৫ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন এমআই সিসি৯ প্রো উন্মোচন করেছে। 

৬ দশমিক ৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের ফুল এইচডি প্লাস রেজুলেশনের ফোনটির পেছনে রয়েছে ৫টি ক্যামেরা। একই সঙ্গে ৩টি ক্যামেরা রয়েছে একটি মডিউলে এবং মডিউলের বাইরে রয়েছে আরও ২টি ক্যামেরা। এদের মধ্যে ১০৮ মেগাপিক্সেলের একটি লেন্সসহ ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, ৫এক্স জুমসহ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং বোকেহ শট তৈরির জন্য ১২ মেগাপিক্সেলের লেন্স ও ম্যাক্রো শট তৈরির জন্য ২ মেগাপিক্সেলের লেন্স আছে। অন্যদিকে সেলফির জন্য আছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।  

ফোনটির প্রিমিয়াম সংস্করণে এফ/১ দশমিক ৭ অ্যাপারচার যুক্ত ৮পি লেন্স ব্যবহার করা হয়েছে, যা এর পূর্বে আর কোনো স্মার্টফোনে ব্যবহার করা হয়নি। এমআই সিসি৯ প্রো ফোনটিতে অক্টাকোর সিপিইউসহ স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর ব্যবহৃত হয়েছে। 
 
অরোরা গ্রিন, গ্লেসিয়ার হোয়াইট ও মিড নাইট ব্ল্যাক রঙের ফোনগুলোতে ৫২৬০ এমএইচ শক্তির ব্যাটারিসহ ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। এ কারণে মাত্র ৩০ মিনিটেই চার্জ হবে ব্যাটারির ৫৮ শতাংশ। 

৪ জিবি ও ৬জিবি দুটি ভার্সনে আগামী ১১ নভেম্বর থেকে ফোনটির বিক্রয় শুরু হবে। ইতোমধ্যে ফোনটির প্রি-অর্ডার নেওয়া শুরু হয়েছে। প্রিমিয়াম সংস্করণে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের এমআই সিসি৯ প্রো ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৪০০ ডলার অর্থাৎ ৩৩ হাজার ৬০০ টাকা, ৮পি লেন্স ছাড়া ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রমের ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৪৪০ ডলার অর্থাৎ ৩৬ হাজার ৯৬০ টাকা এবং ৮পি লেন্সযুক্ত ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রমের ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ ডলার অর্থাৎ ৪২ হাজার টাকা।  

ওডি/এওয়াইআর
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড