• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মক্কা-মদিনায় নতুন ইমাম ও খতিব যারা

  ধর্ম ও জীবন ডেস্ক

১৩ অক্টোবর ২০১৯, ১৩:৫৯
ইমাম-খতিব
সদ্য নিয়োগপ্রাপ্ত ইমাম ও খতিবগণ। (ছবি : সংগৃহীত)

মুসলিম উম্মাহর প্রাণকেন্দ্র মক্কার মসজিদে হারাম ও মদিনার মসজিদে নববিতে নতুন করে ছয়জন ইমাম ও খতিব নিয়োগ দেওয়া হয়েছে। রবিবার (১৩ অক্টোবর) হারামাইন কর্তৃপক্ষের প্রধান শাইখ আবদুর রহমান আস-সুদাইস এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। ছয়জনের তিনজন মক্কায় ও তিনজন মদিনায় নিয়োগ পেয়েছেন। 

মক্কায় নিয়োগপ্রাপ্ত তিনজন হলেন- শাইখ আবদুল্লাহ জুহানি, শাইখ বানদার বালিলাহ ও শাইখ ইয়াসির দাউসারি। প্রথম দুজন নিয়োগ পেয়েছেন খতিব হিসেবে। দীর্ঘদিন যাবত তারা পাঁচ ওয়াক্ত নামাজ ছাড়াও তারাবির নামাজের ইমামতি করেছেন। এখন থেকে জুমার মিম্বরেও দেখা যাবে তাদের। আর শাইখ ইয়াসির বিগত তিন বছর যাবত নিয়মিত তারাবি পড়িয়েছেন। এখন থেকে শিডিউল অনুসারে পাঁচ ওয়াক্ত নামাজের ইমামতিতেও দেখা যাবে তাকে।

মদিনায় নিয়োগপ্রাপ্ত তিনজন হলেন- শাইখ আহমাদ তালিব হুমাইদ, শাইখ খালিদ আল-মুহান্না ও শাইখ আহমাদ বিন আলি আল-হুযাইফি। শেষোক্ত দুজনই বিগত তিন বছর ধরে মসজিদে নববিতে তারাবির নামাজ পড়িয়ে আসছেন। আর শাইখ আহমাদ তালিব পাঁচ ওয়াক্ত নামাজ পড়ানোর পাশাপাশি এখন জুমার খুতবাও প্রদান করবেন।

প্রচলিত কুসংস্কারের বিরুদ্ধে ধর্মীয় ব্যখ্যা, সমাজের কোন অমীমাংসিত বিষয়ে ধর্মতত্ত্ব, হাদিস, কোরআনের আয়াতের তাৎপর্য কিংবা অন্য যেকোন ধর্মের কোন গুরুত্বপূর্ণ বিষয়, সর্বপরি মানব জীবনের সকল দিকে ধর্মের গুরুত্ব নিয়ে লিখুন আপনিও- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড