• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের ওমরাহ ভিসা দেবে সৌদি

  অধিকার ডেস্ক

২২ জুন ২০১৯, ১৮:৫৩
কাবা ঘর
পবিত্র কাবা ঘর (ছবি: সংগৃহীত)

প্রায় এক মাস বন্ধ রাখার পর আগামী ১৬ আগস্ট থেকে ফের ওমরাহ ভিসা দেবে সৌদি আরব। শনিবার (২২ জুন) আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি আরবের ন্যাশনাল কমিটি ফর দ্য হজ অ্যান্ড ওমরাহর প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বিন বাদি জানিয়েছেন, ১৬ আগস্ট থেকে চলতি মৌসুমে ওমরাহ পালনের জন্য ভিসার আবেদন গ্রহণ করবে মন্ত্রণালয়। পাঁচ দিনের জন্য এক মাস মেয়াদি ভিসা পাবেন হাজিরা।

সৌদি গেজেটের বরাতে মক্কা ডেইলিতে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ১৭ জুন থেকে ভিসার আবেদন নেয়া বন্ধ রেখেছে দেশটির সরকার।

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, চলতি বছরে এ পর্যন্ত ৭৬ লাখ ৬৫ হাজার ৭৩৬ জনকে ওমরাহ ভিসা দেওয়া হয়েছে। সবচেয়ে বেশি সংখ্যক ওমরাহ পালনকারী আসেন পাকিস্তান থেকে। এরপর আছে ইন্দোনেশিয়া, ভারত, মিশর, আলজেরিয়া, ইয়েমেন, তুরস্ক, মালয়েশিয়া, ইরাক ও জর্ডানের নাম।

ভিশন ২০৩০ সামনে রেখে ওমরাহ পালনে ইচ্ছুকদের ব্যাপক হারে ভিসা দেওয়া শুরু করেছে সৌদি সরকার। এ লক্ষ্যে ২০২২ সালের মধ্যে ওমরাহ পালনকারীর সংখ্যা দেড় কোটি এবং ২০৩০ সালের মধ্যে তিন কোটি ভিসা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে দেশটি।

ওডি/আরএডি

প্রচলিত কুসংস্কারের বিরুদ্ধে ধর্মীয় ব্যখ্যা, সমাজের কোন অমীমাংসিত বিষয়ে ধর্মতত্ত্ব, হাদিস, কোরআনের আয়াতের তাৎপর্য কিংবা অন্য যেকোন ধর্মের কোন গুরুত্বপূর্ণ বিষয়, সর্বপরি মানব জীবনের সকল দিকে ধর্মের গুরুত্ব নিয়ে লিখুন আপনিও- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড