• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্তমান সমাজে স্ত্রী যেন এক খেলনা পুতুল!

  অধিকার ডেস্ক    ১১ অক্টোবর ২০১৮, ১৩:৪২

ছবি : প্রতীকী

আপনাকে শারীরিক তৃপ্তি দেয় কে? আপনার স্ত্রী। - আপনাকে মানসিক তৃপ্তি দেয় কে? আপনার স্ত্রী। - আপনাকে ব্যভিচারের মতো জগণ্য কাজ থেকে বাঁচায় কে? আপনার স্ত্রী। - আপনার পোশাক কেঁচে দেয় কে? আপনার স্ত্রী। - আপনাকে রান্না করে খাওয়ায় কে? আপনার স্ত্রী। - আপনার ঘর সাজিয়ে রাখে কে? আপনার স্ত্রী। - আপনার বাড়ি-ঘর পরিস্কার রাখে কে? আপনার স্ত্রী। - আপনার বাড়িতে আসা মেহমানদের আপ্যায়ন করে কে? আপনার স্ত্রী। - আপনার বৃদ্ধ মা, বাবার সেবা যত্ন করে কে? আপনারা স্ত্রী। - আপনাকে বাবা হতে সাহায্য করে কে? আপনার স্ত্রী। - আপনার ছেলে মেয়ের প্রাথমিক শিক্ষা দেয় কে? আপনার স্ত্রী। - আপনার অসুস্থতার সময় আপনার পাশে থাকে কে? আপনার স্ত্রী। - আপনার বিপদের সময় আপনাকে সান্ত্বনা দেয় কে? আপনার স্ত্রী। - আপনি যখন কোনো বিষয় নিয়ে চিন্তিত থাকেন, তখন আপনাকে আলতো ভালবাসা দিয়ে আপনার চিন্তা দূর করে কে? আপনার স্ত্রী। - আপনি মারা যাবার পর দীর্ঘ চার মাস দশ দিন শোক পালন করে কে? আপনার স্ত্রী।

সব কিছুই তো আপনার স্ত্রী করে। তাহলে বিয়ে করার সময় যৌতুক চান কেন আপনি? স্ত্রী কোনো বিষয় নিয়ে রাগ বা অভিমান করলে একটু ভালবেসে তার রাগ না ভাঙিয়ে প্রহার করেন কেন আপনি? একজন নারী এত কিছু করার পরও কেন স্বামীদের নিকট তার সঠিক মর্যাদা পায় না?

এটাই কি আপনার সমাজ? উত্তর কি আছে আপনার কাছে?

সতর্ক হোন! রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এরশাদ করেছেন, “তোমরা মেয়েদের মা-বাবার নাম ধরে গালি দিও না কেননা আমি রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) মেয়েদের বাবা।”

রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) আরও এরশাদ করেছেন, “দুনিয়াতে যতকিছু আছে সব তোমাদের জন্য সম্পদ কিন্তু তার মধ্যে উত্তম সম্পদ হলো একজন নেক্কার স্ত্রী।”

এই জন্য আমাদের পরামর্শ হলো, নিজ সম্পদ নিজেই মারধর করে নষ্ট করা সঠিক হবে না, বরং সোনা রুপা গয়নার মত হেফাজত করা উচিত।

হে আল্লাহ আপনি আমাদের দ্বীনের সহিহ বুঝদান করুন। আমীন।

লেখক : মুরাদ বিন আমজাদ, চেয়ারম্যান বাংলাদেশ মুসলিম উম্মা ফাউন্ডেশন

প্রচলিত কুসংস্কারের বিরুদ্ধে ধর্মীয় ব্যখ্যা, সমাজের কোন অমীমাংসিত বিষয়ে ধর্মতত্ত্ব, হাদিস, কোরআনের আয়াতের তাৎপর্য কিংবা অন্য যেকোন ধর্মের কোন গুরুত্বপূর্ণ বিষয়, সর্বপরি মানব জীবনের সকল দিকে ধর্মের গুরুত্ব নিয়ে লিখুন আপনিও- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড