• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা থেকে রক্ষা পেতে মসজিদে বিরামহীন কুরআন তেলাওয়াত

  ধর্ম ও জীবন ডেস্ক

২০ মার্চ ২০২০, ১১:৫৮
ইসলাম
ছবি: সংগৃহীত

বিশ্বব্যাপী ১৩৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাস। এবার করোনা থেকে বাঁচতে রাশিয়ার একটি মসজিদে বিরামহীন কুরআন তেলাওয়াতের আয়োজন করা হয়েছে। গত মঙ্গলবার থেকেই চলছে বিরামহীন কুরআন তেলাওয়াতের এ আয়োজন।

রাশিয়ার রাজধানী মস্কোর প্রধান মসজিদ ‘আল-জামে গ্র্যান্ড মসজিদ’। এখানেই করোনার প্রাদুর্ভাব থেকে আত্মরক্ষায় অবিরাম কুরআন তেলাওয়াতের আয়োজন করেছে স্থানীয় মুফতিদের সংগঠন মুফতিন কাউন্সিল। কাউন্সিলের পক্ষ থেকে রাশিয়ার মুসলমানদের আধ্যাত্মিক নেতা শায়খ রাবি আইনুদ্দিন জারিদাতুল উম্মাহ গণমাধ্যমকে বলেন, ‘প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব যেন না ঘটে এজন্য আমরা বিরতিহীন কুরআন তেলাওয়াতের আয়োজন করেছি।’

তিনি আরও বলেন, মহান আল্লাহর কাছে আরজ, তিনি যেন কুরআন তেলাওয়াতের ওসিলায় বিশ্বব্যাপী চলমান প্রাণঘাতী মহামারি করোনা থেকে মানবজাতিকে রক্ষা করেন। কুরআন তেলাওয়াতের বিশেষ এ ইবাদতের মাধ্যমে আল্লাহ এ মহামারি থেকে হেফাজত করবেন বলে তিনি বিশ্বাস করেন।

মহামারি প্রাণঘাতী করোনা থেকে বাঁচতে ইসলাম দিয়েছে সুস্পষ্ট দিকনির্দেশনা, নসিহত ও চিকিৎসা। ইসলামের এসব দিকনির্দেশনা, আমল ও নিয়ন্ত্রিত সুশৃঙ্খল জীবনযাপন হতে পারে করোনা থেকে মুক্তি লাভের উপায়।

প্রচলিত কুসংস্কারের বিরুদ্ধে ধর্মীয় ব্যখ্যা, সমাজের কোন অমীমাংসিত বিষয়ে ধর্মতত্ত্ব, হাদিস, কোরআনের আয়াতের তাৎপর্য কিংবা অন্য যেকোন ধর্মের কোন গুরুত্বপূর্ণ বিষয়, সর্বপরি মানব জীবনের সকল দিকে ধর্মের গুরুত্ব নিয়ে লিখুন আপনিও- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড