• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

নরওয়েতে কুরআন পোড়ানোর প্রতিবাদে দশ হাজার কুরআন বিতরণ করবে মুসলিমরা

  ধর্ম ও জীবন ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৯, ১৩:৩৫
কুরআন
ছবি : প্রতীকী

নরওয়েতে কুরআন পোড়ানোর প্রতিবাদে অভিনব এক পন্থা অবলম্বন করেছে সেখানকার মুসলমানরা। কাফিরদের মধ্যে ১০ হাজার কপি কুরআন বিতরণের উদ্যোগ নিয়েছেন তারা। দ্য নরওয়েজিয়ান মুসলিম আর্ট অ্যান্ড কালচার অ্যাসোসিয়েশন, দ্য ইসলামিক লিটারেচার অ্যাসোসিয়েশন ও মিনহাজুল কুরআন মসজিদ যৌথভাবে এই প্রকল্প বাস্তবায়ন করবে।

তারা জানিয়েছেন, রাজধানী অসলোসহ নরওয়ের বিভিন্ন শহরে স্থানীয় ভাষায় অনূদিত ১০ হাজার কুরআনের কপি বিতরণ করা হবে। খবর নরওয়ে টুডে’র।

‘আমি বিশ্বাস করি, বহু মানুষ কুরআন ও মুসলিম ধর্মবিশ্বাসের ব্যাপারে আগ্রহী। এই প্রকল্প কুরআনের ব্যাপারে মানুষের ভুল ধারণা ভাঙতে সাহায্য করবে।’ বলেছেন, মিনহাজুল কুরআন মসজিদের বোর্ড-মেম্বার হামজা আনসারি।

বিশ্বব্যাপী ইসলামের যে জাগরণ শুরু হয়েছে, তারই ঢেউ লেগেছে নরওয়েতে। প্রতিনিয়ত ইসলাম গ্রহণ করছে শত শত অমুসলিম। আর তাই ফুঁসে ওঠেছে নরওয়ের ইসলামবিদ্বেষী দলগুলো। সম্প্রতি ‘দ্য অর্গানাইজেশন স্টপ ইসলামাইজেশন অব নরওয়ে’ (এসআইএএন) এক সভায় কুরআনে অগ্নিসংযোগ করে। তারই প্রেক্ষিতে নরওয়ের মুসলিমরা এ উদ্যোগ গ্রহণ করেছে।

প্রচলিত কুসংস্কারের বিরুদ্ধে ধর্মীয় ব্যখ্যা, সমাজের কোন অমীমাংসিত বিষয়ে ধর্মতত্ত্ব, হাদিস, কোরআনের আয়াতের তাৎপর্য কিংবা অন্য যেকোন ধর্মের কোন গুরুত্বপূর্ণ বিষয়, সর্বপরি মানব জীবনের সকল দিকে ধর্মের গুরুত্ব নিয়ে লিখুন আপনিও- [email protected]
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড