• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চল্লিশ দিন ফজরের নামাজ পড়লেই বাই-সাইকেল উপহার!

  ধর্ম ও জীবন ডেস্ক

০৬ নভেম্বর ২০১৯, ১৬:২৭
সাইকেল
ছবি : সংগৃহীত

মুসলিম শিশুদেরকে নামাজের প্রতি উৎসাহিত করতে অসাধারণ এক পন্থা অবলম্বন করেছে ভারতের বেঙ্গালুরুতে অবস্থিত হাজি ইসমাইল সাইত জামে মসজিদ কর্তৃপক্ষ। নিয়মিত ৪০ দিন ফজরের নামাজ জামাতের সাথে আদায় করলেই থাকছে বাই-সাইকেল উপহার। এ ঘোষণার পর থেকে মসজিদে শিশুদের উপস্থিতি বহু গুন বেড়ে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রায় দুই শতাধিক শিশু রেজিস্ট্রেশনপূর্বক ক্যাম্পেইনে অংশগ্রহণ করে। তন্মধ্যে গত ৩ নভেম্বর ৯৯জন বিজয়ীর হাতে একটি করে ব্র্যান্ড-নিউ বাই-সাইকেল তুলে দেয় মসজিদ কর্তৃপক্ষ। আর নিয়মিত চল্লিশ দিন না পারলেও যারা সর্বোচ্চ উপস্থিত ছিল নামাজে তাদেরকেও হাতঘড়িসহ বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত করা হয়। খবর ডেইলি সিয়াসাতের।

বেঙ্গালুরুর স্থানীয় আরও কিছু মসজিদ এধরনের উদ্যোগ গ্রহণ করেছে। পাকিস্তান, মালেশিয়া, ইন্দোনেশিয়া, তুরস্কসহ পৃথিবীর বিভিন্ন মুসলিম রাষ্ট্রে শিশুদেরকে মসজিদমুখী করার জন্যে এধরনের উদ্যোগ প্রচলিত রয়েছে।

প্রচলিত কুসংস্কারের বিরুদ্ধে ধর্মীয় ব্যখ্যা, সমাজের কোন অমীমাংসিত বিষয়ে ধর্মতত্ত্ব, হাদিস, কোরআনের আয়াতের তাৎপর্য কিংবা অন্য যেকোন ধর্মের কোন গুরুত্বপূর্ণ বিষয়, সর্বপরি মানব জীবনের সকল দিকে ধর্মের গুরুত্ব নিয়ে লিখুন আপনিও- [email protected]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড