• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীর্ঘ বিরতির পর রোমের মহাসমাবেশে সালভিনি

  ইসমাইল হোসেন স্বপন. ইতালি প্রতিনিধি:

২৩ অক্টোবর ২০১৯, ১৩:২২
রোমের মহাসমাবেশ
রোমে আয়োজিত মহাসমাবেশ (ছবি : দৈনিক অধিকার)

ইতালিতে ক্ষমতা হারানোর প্রায় আড়াই মাসের মাথায় রাজধানী রোমের ঐতিহাসিক সান জোভান্নী চত্বরে প্রায় দুই লক্ষাধিক জনতার সামনে উপস্থিত হয়েছেন পার্লামেন্টের প্রধান বিরোধী দল লেগা নর্দের সাধারণ সম্পাদক ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও সালভিনি। রবিবার (২০ অক্টোবর) ‘গর্বিত ইতালিয়ান’ শীর্ষক মহাসমাবেশ থেকে তিনি সরকারি বাড়ি ফেরত পাঠিয়ে দ্রুত সময়ের মধ্যে ফের ক্ষমতায় আসার ঘোষণা দেন। এ সময় তিনি বর্তমান সরকারের কঠোর সমালোচনাও করেন।

মঞ্চে উপস্থিত দেশটির নেতা সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বার্লুসকোনি সান জিওভানির বলেছেন, ‘নির্বাচিত নয় এমন একটি সরকার বর্তমানে বাসায় ট্যাক্স এবং হাতকড়া পাঠাচ্ছে। আমলাতন্ত্র, নিয়ন্ত্রণ বহির্ভূত বিচার করা ছাড়া আমরা এখানে সরকারকে কিছু বলতে চাইছি না।’

পরবর্তী সময়ে বর্তমান সরকারের সমালোচনা করে ফ্রাতেল্লি দি ইতালিয়ার নেতা জর্জা মেলোনি বলেন, ‘বিদেশিদের নাগরিকত্ব তাদের অধিকার নয়, আমাদের উপহার। কিন্তু এই সরকার নিজেদের স্বার্থে বিদেশিদের নাগরিকত্ব দেওয়ার চেষ্টা করছে, যা অবশ্যই প্রতিহত করা হবে।’

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও সালভিনি এবার অভিবাসী ইস্যুতে মন্তব্য করেন। যেখানে তিনি বিদেশিদের মাধ্যমে সরকারের হাত আমাদের রক্তে রঞ্জিত বলেও মন্তব্য করেন।

আরও পড়ুন :- মালয়েশিয়ায় অভিবাসীদের অংশগ্রহণে ক্রিকেট টুর্নামেন্ট শুরু

বিশ্লেষকদের মতে, বর্তমানে ফাইভ স্টার মুভমেন্ট এবং ডেমোক্রেটিক পার্টির কোয়ালিশন সরকার ক্ষমতায় রয়েছে। চলতি বছরের ৮ আগস্ট ফাইভ স্টার মুভমেন্ট এবং লেগা নর্দের কোয়ালিশন সরকারের পতন ঘটিয়ে দেশটিতে নতুন সরকার ক্ষমতায় আসে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড