• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় অভিবাসীদের অংশগ্রহণে ক্রিকেট টুর্নামেন্ট শুরু

  মালয়েশিয়া প্রতিনিধি:

২০ অক্টোবর ২০১৯, ১৫:৫২
ক্রিকেট টুর্নামেন্ট
ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান। (ছবি : দৈনিক অধিকার)

মালয়েশিয়ায় অভিবাসীদের অংশগ্রহণে শুরু হয়েছে ক্রিকেট টুর্নামেন্ট। রয়েছে বাংলাদেশ নামে একটি টিমও। মালয়েশিয়া বিডি ওভার্সেস এলিভেন ক্রিকেট ক্লাব কর্তৃক আয়োজিত এবং বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সার্বিক সহযোগিতায় মোট ১৬টি দেশের অভিবাসীদের অংশগ্রহণে শুরু হলো টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। যার উদ্বোধন করেন বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (লেবার ২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল।

টুর্নামেন্ট উপলক্ষে শনিবার (১৯ অক্টোবর) কাজাং হাই স্কুল মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্রীড়া সংগঠক বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সভাপতি মনির বিন আমজাদ। যেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাই কমিশনের প্রথম সচিব (পলিটিকাল) রুহুল আমিন।

প্রধান অতিথি শ্রম কাউন্সিলর (২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল নিজ বক্তব্যে বলেছিলেন, ‘টুর্নামেন্টটির মাধ্যমে প্রবাসী যুবকদের ভালো মানসিকতার প্রকাশ পেয়েছে। এর ফলে এক দিকে যেমন নিজেদের বিশেষগুণের প্রকাশ পাচ্ছে তেমনি নিজ দেশের ভাবমূর্তি বৃদ্ধি করবে। কাজের অবসরে খেলায় মনোনিবেশ করলে সুচিন্তা ও শৃঙ্খলাবোধ গড়ে উঠবে।’

প্রত্যাশা ব্যক্ত করে তিনি আরও বলেন, ‘বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ার মায়াজাল ছিন্ন করে খেলার কাজে সময় দেওয়ায় এ দৃষ্টান্ত অনুকরণীয়। খেলার মাধ্যমে অভিবাসীদের এবং মালয়েশিয়ান জনগণের সাথে সুসম্পর্ক গড়ে উঠবে। খেলাধুলার মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে। 

তাছাড়া জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় আন্তর্জাতিক ক্রিকেট খেলার আয়োজন করা হবে বলে জানান তিনি। এ সময় তিনি প্রবাসী সামর্থ্যবান বাংলাদেশিদের এ ধরনের উদ্যোগের পাশে থাকারও আহ্বান জানান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হাই কমিশনের প্রথম সচিব পলিটিক্যাল রুহুল আমিন বলেন, ‘খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তোলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে যুব সমাজকে দূরে রাখে। সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই।’

টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শরিয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কতোয়াল, দাতু আব্দুল রউফ, রাশেদ বাদল, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সিনিয়র সহ সভাপতি আহমাদুল কবির, বিএম বাবুল হাসান, তারিকুল ইসলাম মিতুল, নাজমুল ইসলাম বাবুল, শাহ আলম হাওলাদারসহ প্রমুখ।

শনিবার মালয়েশিয়ার স্বনামধন্য কাজাং হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। উদ্বোধনী খেলায় বিডি ওভার্সেস এলিভেন বনাম ইউটি কেএলসিসি মাঠে নামে। ইউটি কে এল সি সি দলে ভারত ও পাকিস্তানের অভিবাসী কর্মীরা মিলে একটি দল করেছে যা সৌহার্দ্য ও সম্প্রীতিকে তুলে ধরে।

আরও পড়ুন :- এবার পাকিস্তানে ভারতের ভয়াবহ হামলা

উল্লেখ্য, বিডি ওভারসিজ এলিভেন দলের সকলেই বাংলাদেশের অভিবাসী কর্মী। দলের অধিনায়ক আনোয়ার জাহিদ ও সহ অধিনায়ক আবু হানিফ জানান, মালয়েশিয়ার স্বনামধন্য কাজাং হাই স্কুল মাঠ থেকে যাত্রা শুরু হলো টুর্নামেন্টের। শুরুতেই বিডি ওভার্সেস এলিভেন বনাম ইউটি কেএলসিসি মাঠে নামে। মাসব্যাপী এ টুর্নামেন্টে খেলবে ১৬টি দল।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড