• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাবার মৃত্যুর ৭ মিনিটের মাথায় কন্যার জন্ম

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি

১১ অক্টোবর ২০১৯, ০১:২৯
বাবা ও কন্যা
বাবা ও কন্যা (ছবি : দৈনিক অধিকার)

ইতালির একই হাসপাতালে পাশাপাশি রুমে ভর্তি ছিলেন স্বামী-স্ত্রী। একজন দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুণছেন আর অন্যজন প্রসব বেদনায় কাতরাচ্ছেন। ভাগ্যের কী নির্মম পরিহাস! কন্যা সন্তান পৃথিবীতে আসার সাত মিনিট আগে মৃত্যুবরণ করলেন বাবা! ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় গত মঙ্গলবার (৮ অক্টোবর) ইতালির ভেনিস শহরের মেস্ত্রে হাসপাতালে। ভেনিস শহরের পুরাতন জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব মাওলানা নুরউদ্দিন দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ভেনিসের মেস্ত্রে হাসপাতালে ভর্তি ছিলেন। একই হাসপাতালে পাশের রুমে ভর্তি ছিলেন তার অন্তঃসত্ত্বা স্ত্রীও।

এ অবস্থায় মাওলানা নুরউদ্দিন শেষ নিশ্বাস ত্যাগ করার ঠিক সাত মিনিটের মাথায় তার স্ত্রীর একটি কন্যা সন্তান প্রসব করেন। মৃত্যুর আগে বাবা তার নবজাতক কন্যা সন্তানকে দেখে যেতে পারলেন না। আর সদ্যোজাত কন্যাও পৃথিবীতে এসে দেখতে পায়নি তার বাবাকে। তার আগেই ইউরোপের এই অমুসলিম দেশে ইসলামের আলো জ্বালানোর এই যাত্রা থেমে গেছে মাওলানা নুরুদ্দিন সাহেবের প্রাণ।

মাওলানা নুরুদ্দিন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশান করে ইউরোপে পা বাড়িয়েছিলেন। তিনি একজন মেধাবী বিশিষ্ট ইসলামিক স্কলার। ইতালির বিভিন্ন মসজিদে ইমাম এবং খতিবের দায়িত্ব পালন করেছেন। তিনি সিলেট জেলার কৃতি সন্তান।

ওডি/ এফইউ

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড