• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব সিলেট উৎসব ইতালি উপলক্ষে নাপোলিতে মতবিনিময় সভা

  ইতালি প্রতিনিধি:

০১ অক্টোবর ২০১৯, ১৬:৩৬
মতবিনিময় সভা
নাপোলির মতবিনিময় সভায় উপস্থিত লোকজন। (ছবি : নিজস্ব)

গত ২৯ সেপ্টেম্বর রবিবার ইতালির শিল্প নগরী নাপোলিতে আসন্ন ‘বিশ্ব সিলেট উৎসব ইতালি’ সফল করতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন নাপোলিতে অবস্থানরত জালালাবাদ এসোসিয়েশন ইতালির সহসভাপতি দেলোয়ার মোহাম্মদ।

সভা পরিচালনা করেন সহসভাপতি মোঃ গৌছ উদ্দিন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন ইতালির সভাপতি অলিউদ্দিন শামীম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শাব্বির আহমদ, সিনিয়র সহসভাপতি এমদাদুল ইসলাম সজল, সহ-সাধারণ সম্পাদক মোঃ আবুল কাহার, সহ-সাংগঠনিক সম্পাদক আরিফ আহমেদ আরেফিন, প্রচার সম্পাদক মিনহাজ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

সভায় উপস্থিত নাপোলিতে অবস্থানরত বৃহত্তর সিলেটের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, আমরা জালালাবাদবাসী অত্যন্ত আনন্দিত। কারণ যে বিশ্ব সিলেট উৎসব ইতালি অনুষ্ঠিত হতে যাচ্ছে এইটা শুধু ইতালিতে নয়, সারা ইউরোপের মধ্যে একটি বিশাল অনুষ্ঠান, যার মাধ্যমে আমরা জালালাবাদবাসী সারা বিশ্ব থেকে একত্রিত হতে পারব। এ জন্য আমাদের সকলের দায়িত্ব গ্রহণ করতে হবে। দলমত নির্বিশেষে বিশ্ব সিলেট উৎসব ইতালি সফল করার জন্য কাজ করতে হবে। তাছাড়া তারা জালালাবাদ এসোসিয়েশন ইতালির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান এমন একটি ভাল উদ্যোগ গ্রহণ করার জন্য, যা অতীতে কখনো সম্ভব হয় নাই।

সভায় উপস্থিত নেতৃবৃন্দ নাপোলিতে বসবাসরত বৃহত্তর সিলেটবাসী জালালাবাদ এসোসিয়েশন ইতালির সভাপতি অলিউদ্দিন শামীমের কাছে জালালাবাদ এসোসিয়েশন নাপোলি শাখার অনুমোদনের জন্য জোর দাবি জানান। 

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাব্বির আহমদ তার বক্তব্যে বলেন, ‘আমরা অনেক বড় একটি অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছি। এই অনুষ্ঠান সফল করার দায়িত্ব আমাদের সকল জালালাবাদবাসীর। বিদেশের মাটিতে আমাদের বৃহত্তর সিলেটের মান অক্ষুণ্ণ রাখার জন্য সবাইকে কাজ করতে হবে।’

সভাপতি অলিউদ্দিন শামীম তার বক্তব্যে দিক নির্দেশনা মূলক বিষয় ও জালালাবাদ এসোসিয়েশনের ইতিহাস তুলে ধরে বলেন, ‘আমরা সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা জালালাবাদবাসী সহ সকলে ঐক্যবদ্ধ ভাবে সব সময় কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আমরা ইতালিতে বিশ্ব সিলেট উৎসব ইতালি উদযাপন করার উদ্যোগ নিয়েছি। যা কেবল ইতালিতে নয়, সারা বিশ্বে মাইলফলক হয়ে থাকবে ইনশাল্লাহ। এতে আপনাদের সকলের সহযোগিতা একান্ত দরকার।’

আরও পড়ুন :- উত্তরপ্রদেশ থেকে বাংলাদেশিদের ধরে ধরে দেশে পাঠানোর নির্দেশ

সবশেষে নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পর সহসভাপতি দেলোয়ার মোহাম্মদ সভার সমাপ্তি ঘোষণা করেন

ওডি/এসসা

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড