• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আটলান্টিকের বুকে মসজিদ বানালেন প্রবাসী বাংলাদেশিরা

  অধিকার ডেস্ক

০১ অক্টোবর ২০১৯, ০২:০৭
মসজিদ
আস-সুন্নাহ মসজিদ (ছবি : সংগৃহীত)

আটলান্টিক মহাসাগরের তীরে ও স্পেনের অত্যন্ত নয়নাভিরাম সৌন্দর্যমণ্ডিত একটি এলাকা টেনেরিফ দ্বীপ। অসংখ্য প্রবাসী বাংলাদেশিরা এই দ্বীপের প্রেমে পড়ে একটি মসজিদ নির্মাণ করেছেন।

এই দ্বীপে বেশ কয়েকটি মসজিদ ও ইসলামিক কমিউনিটি সেন্টার রয়েছে। সেখানে ‘আস-সুন্নাহ মসজিদ’ নামে একটি মসজিদ নির্মাণ করেছেন প্রবাসী বাংলাদেশিরা। প্রবাসীদের মহৎ উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে মসজিদটি।

আটলান্টিক মহাসাগরের তীরে ঘেষে অবস্থিত টেনেরিফ দ্বীপে প্রবাসী বাংলাদেশিদের নিজেদের মিলনকেন্দ্র হিসেবে এ কমিউনিটি সেন্টার ও মসজিদ প্রতিষ্ঠা করেছেন। ইতোমধ্যে মসজিদটিকে আটলান্টিকের বুকে বাংলাদেশি মসজিদ নামে আখ্যায়িত করা হয়।

টেনরিফ দ্বীপে মাত্র ৬০০ বাংলাদেশি বসবাস করেন। এই প্রবাসীরা নিজ উদ্যোগে মসজিদটি নির্মাণ করেছেন। যেখানে বাংলাদেশিরা ছাড়াও বিভিন্ন দেশের মুসলমানরাও নামাজ আদায় করে থাকেন। পবিত্র জুমার নামাজসহ ঈদুল ফিতর ও ঈদুল আজহার নামাজও আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

জানা যায়, স্পেনের সৌন্দর্যমণ্ডিত সাগর-পাহাড় বেষ্টিত এ টেনেরিফ দ্বীপে মোট জনসংখ্যা ৩ লাখ ৩৯ হাজার। যার মধ্যে ৬০০ প্রবাসী বাংলাদেশি রয়েছে।

ওডি/টিএএফ

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড