• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে ডাকাতের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:০১
বাংলাদেশি শিক্ষার্থী
সদ্য প্রাণ হারানো বাংলাদেশি শিক্ষার্থী ফিরোজুল আমিন রিয়াল। (ছবি : সংগৃহীত)

মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যের স্টেস্ট ইউনিভার্সিটিতে পড়ুয়া এক বাংলাদেশি শিক্ষার্থীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে লুইজিয়ানা বিমানবন্দর সংলগ্ন হাইওয়েতে তাকে গুলি করে হত্যা করা হয়।

পূর্ব বাটনের শেরিফ অফিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাইওয়ের পার্শ্ববর্তী একটি গ্যাস স্টেশনে কাজ করছিলেন বাংলাদেশি শিক্ষার্থী ফিরোজুল আমিন রিয়াল। ঘটনার দিন সকালে পিস্তল হাতে এক ব্যক্তি ডাকাতির উদ্দেশ্যে গ্যাস স্টেশনটিতে প্রবেশ করে। আর তখনই সে দিকবিদিক গুলি ছুঁড়লে ঘটনাস্থলেই ফিরোজুল গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, ২৯ বছর বয়সী ফিরোজুল অধ্যাপক গোল্ডেন জি রির্চাডের অধীনে লুইজিয়ানা স্টেস্ট ইউনিভার্সিটিতে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে পিএইচডি শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত ছিলেন। 

এর আগে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে তিনি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের ওপর স্নাতক ডিগ্রি অর্জন করেন।

নিহত ফিরোজুলের পিএইচডি অধ্যাপক তৃতীয় গোল্ডেন জি রিচার্ড গণমাধ্যমকে বলেন, 'সে ভীষণ ভালো শিক্ষার্থী ছিল। এমনকি সে খুবই বন্ধুত্বপূর্ণ এবং দুর্দান্ত মানুষ ছিল।'

আরও পড়ুন :- তীরে এসে তরী ডুবাল ভারতের ‘চন্দ্রযান-২’

তিনি বলেন, 'এটি ভীষণ বিপজ্জনক একটি ঘটনা। ফিরোজুল যে সেখানে কাজ করত এটি আমার জানা ছিল না। আগামী শীতে বিয়ের জন্য তার বাংলাদেশে যাওয়ার পরিকল্পনা ছিল। এর পর সে তার স্ত্রীকে যুক্তরাষ্ট্রে নিয়ে আসারও পরিকল্পনা ছিল।'

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড