• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

অস্ট্রেলিয়ার নির্বাচনে লড়ছেন নোয়াখালীর জামান

  অধিকার ডেস্ক ১১ মে ২০১৯, ১৬:৩৮

মোহাম্মদ জামান টিটু
মোহাম্মদ জামান টিটু ( ছবি : সংগৃহীত)

চলতি মাসের ১৮ তারিখ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ফেডারেল নির্বাচন। প্রধানমন্ত্রী স্কট মরিশন এবং প্রধান বিরোধীদলীয় নেতা লেবার পার্টির বিল শর্টেন লড়বেন এবারের ভোটযুদ্ধে।

এই ভোটযুদ্ধে লড়ার টিকিট পেয়েছেন বাংলাদেশের নোয়াখালীর মোহাম্মদ জামান টিটু। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন লেবার পার্টির নেতা সাবেক অভিবাসন মন্ত্রী এবং বর্তমান ফেডারেল এমপি টনি বার্ক।

প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন জয়ের ব্যপারে আশাবাদী জামান। তিনি জানান গত নির্বাচনে প্রায় ৩২ দশমিক ৬ শতাংশ ভোট কাস্ট হয়েছিল। এবার তিনি আশা করছেন ভালো কিছু করার।

অস্ট্রেলিয়া প্রবাসী বাঙালিদের প্রিয়মুখ মোহাম্মদ জামান একজন সাদা মনের মানুষ। সেখানে বাঙালি কমিউনিটির বিপদে-আপদে সবার আগে এগিয়ে আসেন তিনি।

নোয়াখালীর জামানের অজিদের অভিবাসনমন্ত্রী ডেভিড কোলেমান এবং নিউ সাউথ ওয়ালেস পার্লামেন্টের লেজিসলেটিভ ডেপুটি স্পিকার মার্ক কুরি। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের নেকনজরে থাকা সিটি অব ব্যাংকস্টোনের কাউন্সিলর জামান লিবারেল পার্টি থেকে টানা তৃতীয়বারের মতো ভোটে লড়তে টিকিট পেয়েছেন।

জামানের রয়েছে একাধিক পরিচয়। তিনি একাধারে সমাজসেবক, ব্যবসায়ী, জাস্টিস অব পিস এবং রাজনীতিবিদ লাকেম্বা চেম্বার অব কমার্সের সভাপতি ও লিবারেল লাকেম্বা শহরের সভাপতি।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড