• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

নিউইয়র্কের সাংবাদিক গোলাম মল্লিকের মৃত্যু

  অধিকার ডেস্ক

১১ জানুয়ারি ২০১৯, ১১:৩১
গোলাম মল্লিক
বাংলাদেশ বেতারের সাবেক ক্রীড়া ভাষ্যকার গোলাম মল্লিক। ছবি : সংগৃহীত

নিউইয়র্কের সাংবাদিক এবং বাংলাদেশ বেতারের সাবেক ক্রীড়া ভাষ্যকার গোলাম মল্লিক মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি)  মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হৃদরোগে আক্রান্ত হয়ে কোমায় চলে যাবার ২৪ ঘণ্টা পর প্রেস-বাইটেরিয়েন হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে মল্লিকের বয়স হয়েছিল ৬৩ বছর। 

হাসপাতালে চিকিৎসাধীন মল্লিকের খোঁজ-খবর রাখতেন যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা শামসুল আবদিন। তিনি জানান, খুলনার আজম খান সরকারি কমার্স কলেজের ছাত্র গোলাম মল্লিক ওরফে বেচু ১৯৯১ সালে যুক্তরাষ্ট্রে আসেন। এর আগে বিনোদন সংবাদদাতা হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। এরপর নিউইয়র্কে সাপ্তাহিক বাঙালিতে কয়েক বছর স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন। 

নিউইয়র্ক সময় শুক্রবার (১১ জানুয়ারি) জুমআর নামাজের পর জ্যামাইকা মুসলিম সেন্টার জামে মসজিদে গোলাম মল্লিকের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর নিউইয়র্ক সিটি সংলগ্ন লংআইল্যান্ডে ওয়াশিংটন মেমরিয়্যাল কবরস্থানে তাকে দাফন করা হবে।

সাংবাদিক মল্লিকের প্রয়াণে গভীর শোক এবং তার পরিবারের প্রতি সহ-মর্মিতাজ্ঞাপন করেছে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব’। এর সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সেক্রেটারি শহিদুল ইসলাম এক বার্তায় বলেন, সকলের সাথে সুসম্পর্ক রেখে পেশাগত দায়িত্ব পালনে সচেষ্ট ছিলেন গোলাম মল্লিক। 

মল্লিকের মৃত্যুতে শোক প্রকাশ করে আরও বিবৃতি দিয়েছেন- যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া প্রমুখ। 

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড