• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লন্ডনে প্রবাসীদের ইশতেহার ঘোষণা

  অধিকার ডেস্ক    ১৬ ডিসেম্বর ২০১৮, ১২:১৬

প্রবাসীদের ইশতেহার ঘোষণা
লন্ডনে নির্বাচনী ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে প্রবাসীরা। (ছবি : সংগৃহীত)

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের সকল রাজনৈতিক দল ও জোটগুলোর নির্বাচনী ইশতেহারে প্রবাসীদের ভোটাধিকার প্রয়োগসহ যৌক্তিক সব দাবি-দাওয়া সংযুক্ত করার জন্য যুক্তরাজ্য থেকে ইশতেহার ঘোষণা করেছেন প্রবাসীরা।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) স্থানীয় সময় বিকাল পাঁচটায় সামাজিক সংগঠন ফ্রেন্ডস হেল্পিং সোসাইটির উদ্যোগে লন্ডন বাংলা প্রেস ক্লাবের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করা হয়।

ইশতেহারে বলা হয়, ‘নির্বাচনের মাধ্যমে যে দল বা জোট ক্ষমতায় যাক না কেন তাদের অবিলম্বে প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। তাছাড়া বিশ্বের যে সকল দেশে বাংলাদেশ দূতাবাস রয়েছে সেখানে হয়রানি মুক্ত এবং গতিশীল সেবা নিশ্চিত করা, এয়ারপোর্টে অযথা হয়রানি বন্ধ করতে হবে।’

প্রবাসীদের ইশতেহারে আরও বলা আছে, ‘একইসঙ্গে দেশে থাকা প্রবাসীদের পরিবার ও সম্পদের নিরাপত্তা প্রদান, কোনো প্রবাসী ক্ষতিগ্রস্ত হয়ে দেশে ফিরে গেলে তার পুনর্বাসনের সম্পূর্ণ ব্যবস্থা গ্রহণ করতে হবে। বিদেশে মৃত্যুবরণ করা সম্পদহীন প্রবাসীর লাশ সরকারি খরচে দেশে ফেরত আনা, সহজ শর্তে প্রবাসীদের সরকারি ঋণ প্রদানসহ বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরি করতে হবে।’

উল্লেখ্য, ফ্রেন্ডস হেল্পিং সোসাইটির আন্তর্জাতিক সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাংবাদিক সাইদুল ইসলাম।

সেখানে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমদ, সংগঠনের সভাপতি শাহ আলম, সাংবাদিক মুনজের আহমদ চৌধুরী, রাশেদ আহমেদ, খুরশেদ আলম রিকু, জ্বালাল আহমদ জিলানী, শামীম আহমেদসহ প্রমুখ।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড