• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় প্রকাশ্যে পিটিয়ে বাংলাদেশি যুবককে খুন

  অধিকার ডেস্ক    ০৫ ডিসেম্বর ২০১৮, ১৬:১৬

বাংলাদেশি শ্রমিক
মালয়েশিয়ায় নিহত বাংলাদেশি শ্রমিক মো. জামাল মিয়া। (ছবি : সংগৃহীত)

মালয়েশিয়ার সানওয়ে মেনতারি কোর্ট এলাকায় প্রকাশ্যে মো. জামাল মিয়া (২৮) নামের এক বাংলাদেশি শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) স্থানীয় সময় সকালে দেশটির ইউনিভার্সিটি অফ মালায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

নিহতের শ্যালক মালয়েশিয়া প্রবাসী মো. লিটন মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত ৯ বছর যাবত জামাল মিয়া মালয়েশিয়ায় অবস্থান করছিলেন। তিনি স্থানীয় গ্লোভটনিক্স ইলেকট্রনিকস নামে একটি ফ্যাক্টরিতে দীর্ঘদিন যাবত কাজ করতেন।

নিহত জামালের শ্যালক আরও জানান, গত সোমবার (৩ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৭টায় বাসা থেকে বের হয়ে সানওয়ে মেনতারি কোর্ট এলাকায় যাচ্ছিলেন জামাল মিয়া। সেখানে পৌঁছলে সড়কের লোকজনের সামনে মালয়েশিয়ান চার যুবক ও এক মেয়ে তাকে হকিস্টিক দিয়ে বেদম পেটাতে থাকে। তবে সে সময় তাকে বাঁচাতে কেউই এগিয়ে আসেননি।

লিটন আরও জানান, প্রায় এক ঘণ্টা পর পুলিশ এসে তাকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরে মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় বুধবার (৫ ডিসেম্বর) নিহতের ময়না তদন্ত হওয়ার কথা রয়েছে। তদন্তের পর থানায় (বালাই) একটি হত্যা মামলা দায়ের করা হবে। মূলত আগামী কয়েক দিনের মধ্যে তদন্ত সম্পন্ন হলেই তার মৃতদেহ দেশে ফেরত পাঠানো হবে।

এ বিষয়ে দেশটির বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলাম বলেন, ‘এমন ঘটনায় ঠিক কারা জড়িত। কেনই বা তাকে হত্যা করা হয়েছে, খতিয়ে দেখে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, ঘটনায় নিহত মো. জামাল মিয়া কুমিল্লা সদর থানার মদিনা নগর এলাকার বাসিন্দা মো. জলিল মিয়ার ছেলে। জামালের স্ত্রী ও তিন সন্তান রয়েছে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড