• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্যে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি ক‌বির মৃত্যু

  অধিকার ডেস্ক    ১৯ নভেম্বর ২০১৮, ০৯:২৬

ক‌বি মুনিরা চৌধুরী
যুক্তরাজ্যে সড়ক দুর্ঘটনায় নিহত ক‌বি মুনিরা চৌধুরী। (ছবি : সংগৃহীত)

যুক্তরাজ্যের কার্ডিফ বাংলা একাডেমীর পরিচালক ক‌বি মুনিরা চৌধুরী এক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। তবে এখন পর্যন্ত এ দুর্ঘটনার প্রকৃত কারণ কার্ডিফ পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি।

ঘটনায় ‌নিহ‌তের যুক্তরাজ্য প্রবাসী ফুপা‌তো বোন রা‌শেদা আক্তার বলছেন, ‘রবিবার (১৮ নভেম্বর) স্থানীয় সময় রাতে কার্ডিফে এক দুর্ঘটনায় নিহত হন ৩৯ বছর বয়সী মুনিরা।’

রা‌শেদা আক্তার আরও জানান, মু‌নিরার জন্ম ও বেড়ে ওঠা যুক্তরাজ্যে হলেও তাকে বাংলাদেশের সংস্কৃতিতে বড় করার জন্য মা-বাবা মু‌নিরাকে লেখাপড়া করতে বাংলাদেশে পাঠিয়ে দেন। পরবর্তী সময়ে তিনি বাংলায় অসংখ্য কবিতা ও গদ্য লেখা শুরু করেন। ইতোমধ্যে তার বেশ কয়েকটি বইও প্রকাশিত হয়েছে। মৃত্যুকালে তিনি ৩ সন্তানের জননী ছিলেন। মুনিরার গ্রামের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার কা‌নিশাইল।

উল্লেখ্য, ব্রিটেনে বাংলাদেশি সংস্কৃতি চর্চায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা মুনিরা ছিলেন সেখানকার বাঙালিদের কাছে বেশ পরিচিত একটি মুখ। তার এ অকাল মৃত্যুতে প্রবাসী বাঙালিদের মধ্যে শো‌কের ছায়া নেমে এসেছে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড