• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিশিগানে পর্দা নামল ২২তম নর্থ আমেরিকান বাংলাদেশি ফেস্টিভ্যালের 

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

০১ আগস্ট ২০২৩, ১৩:২৩
মিশিগানে পর্দা নামল ২২তম নর্থ আমেরিকান বাংলাদেশি ফেস্টিভ্যালের 

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটের জেইন ফিল্ডের বাংলা টাউনে অনুষ্ঠিত হলো নর্থ আমেরিকান বাংলাদেশি ফেস্টিভ্যাল ২০২৩। জুলাই মাসের ২৮, ২৯ ও ৩০ দুপুর থেকে মধ্যে রাত পর্যন্ত চলে এই মেলা।

মেলাতে কানাডা, নিউইয়র্ক, ওয়াশিংটন, শিকাগো, ওহাইওসহ যুক্তরাষ্ট্রের বেশকিছু স্টেট থেকে প্রবাসী বাংলাদেশি দর্শক এবং অতিথিরা অংশগ্রহণ করেন।

মেলাতে নানা বয়সের হাজার হাজার নারী-পুরুষ শিশু-কিশোরসহ সকল বয়সের মানুষের সমাগমে ঘটে পরিণত হয় একটি মিনি বাংলাদেশে। মেলাতে পোশাক, গহনা, খাবারের স্টলসহ ১০০টির কাছাকাছি স্টল ছিল।

এই ফেস্টিভ্যালে স্থানীয়, বাংলাদেশসহ নর্থ আমেরিকার এক ঝাঁক জনপ্রিয় কণ্ঠশিল্পী ও তারকারা অংশগ্রহণ করেন। এছাড়া মেলাতে মুল আকর্ষণ ছিল- নগর বাউল জেমস এবং কণ্ঠশিল্পী রিজিয়া পারভিন এবং অভিনেত্রী রিচি সোলেমান।

একশত হাজার ডলার বাজেটের এই ফেস্টিভ্যালের দর্শকদের জন্য আকর্ষণ ছিল- র্যাফেল ড্র। যেখানে প্রথম পুরস্কার ছিল- একটি গাড়ি, সৌজন্যে বেঙ্গল অটো সেলস এল এল সি, ২য় পুরস্কার ছিল- ডেট্রয়েট ঢাকা ডেট্রয়েট এয়ার টিকিট, সৌজন্যে কন্যান্ট ইন্টারন্যাশনাল ট্রাভেল, মেলার গ্র্যান্ড স্পন্সর ছিলেন- এস, এন, এস লোন অফিসার নাছির সবুজ, প্লাটিনাম স্পন্সর ছিলেন সাহেদা সাদেক।

উক্ত মেলাতে অফিসিয়াল ডেলিগেইটসসহ আসছে সিটি নির্বাচনের মেয়র, কাউন্সিলর প্রার্থীসহ বাংলাদেশি কমিউনিটির রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মেলাকে সুন্দর এবং সফল ভাবে শেষ করার জন্য আয়োজকরা সবাইকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড