• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ভেনিস বাংলা স্কুল’ পরিদর্শনে সুশীল সমাজের প্রতিনিধিরা

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

০১ আগস্ট ২০২৩, ১৩:০৬
‘ভেনিস বাংলা স্কুল’ পরিদর্শনে সুশীল সমাজের প্রতিনিধিরা

ইতালির ভেনিস শহরে ঘুরতে এসে ভেনিস বাংলা স্কুল পরিদর্শন করলেন বাংলাদেশের প্রকৌশলী ও মল্লিক ট্রেডিং করপোরেশনের সিইও মিসেস সুইটি মল্লিকের পক্ষে মোহাম্মদ আব্দুল হালিম। হরাইজন ওয়েলফেয়ার অরগানাইজেশানের সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক ডেভিড এ হাওলাদার ও সভাপতি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভারত কমিটির মীর এম এম সামিম।

এ সময় অতিথিদের ফুলের শুভেচ্ছা ও স্বাগত জানান- ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সারওয়ার, শিক্ষিকা মেহেরুন নেছা মলি ও সুরাইয়া আক্তার।

অতিথিরা বলেন- ইতালিতে জন্ম নিয়ে বেড়ে উঠা ছেলে-মেয়েদের মুখে বাংলা ভাষা বলতে শুনে খুবই আনন্দিত ও গর্ববোধ করছি। বাংলা ভাষার জন্য কত মায়ের বুক খালি হয়েছে ভাষা আন্দোলনে।

ইতালির ভেনিসে বাংলা ভাষা শিক্ষা দিয়ে আসছে ১৮ বছর যাবত ভেনিস বাংলা স্কুল, তাই স্কুল পরিচালনা কমিটিকে ধন্যবাদ জানান এই মহত কাজের জন্য।

অতিথিরা অভিভাবকদের উদ্দেশ্য বলেন- প্রবাসে ইতালিয়ান স্কুলের পাশাপাশি বাংলা ভাষা শিক্ষার জন্য আপনাদের আগ্রহ দেখে আমরা আনন্দিত ও গর্ভিত। ভেনিস বাংলা স্কুলে এসে আমাদের মনে হলো আমরা বাংলাদেশের কোনো একটা স্কুলে আছি। আমরা সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিদের বাংলা স্কুলের সার্বিক সহযোগিতার জন্য আহ্বান জানাই।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড