• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণে ফের তৎপর হাইকমিশন

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১২ জুলাই ২০২৩, ১৫:৫৮
মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণে ফের তৎপর হাইকমিশন
মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন (ছবি : অধিকার)

মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় প্রবাসীদের পাসপোর্ট পেতে আবারও হাইকমিশন জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। দেশটিতে চলমান অবৈধদের বৈধকরণ কর্মসূচিতে প্রবাসী বাংলাদেশিরা যাতে অংশ নিতে পারেন সেই লক্ষ্যে দ্রুত পাসপোর্ট ডেলিভারির নির্দেশনা দিয়ে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

গত সোমবার (১০ জুলাই) কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- পোস্ট অফিসের পাশাপাশি দূতাবাস থেকেও বিশেষ ব্যবস্থাপনায় হাতে হাতে পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে। আগামী ১৪ ও ১৫ জুলাই (শুক্র ও শনিবার) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ডেলিভারির তথ্য গ্রহণ এবং বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত, ১৬৬, জ্বালান বেসার, পেকান আম্পাং, সেলাঙ্গর, বাংলাদেশ হাইকমিশন (পাসপোর্ট) অফিস পাসপোর্ট বিতরণ করা হবে। এর আগে ১৭, ১৮, ২৪ ও ২৫ জুন বিশেষ ব্যবস্থাপনায় হাইকমিশন পাসপোর্ট বিতরণ করে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যাদের পাসপোর্ট অনলাইন হয়েছে, শুধুমাত্র তাদের পাসপোর্ট হাতে হাতে দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখ ও সময় ব্যতীত অন্য কোন সময়ে সরাসরি হাতে হাতে পাসপোর্ট ডেলিভারির বিশেষ ব্যবস্থাটি বন্ধ থাকবে।

এছাড়া পাসপোর্ট ডেলিভারির জন্য বিদ্যমান পোস্ট অফিসের সার্ভিসটিও একই সাথে চালু থাকবে। যারা ইতোমধ্যে পোস্ট অফিসের মাধ্যমে আবেদন করেছেন তাদের পাসপোর্ট পোস্ট অফিসের মাধ্যমেই গ্রহণ করতে হবে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড