• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে অভিবাসী বাংলাদেশিদের জন্য হজ কর্মশালা অনুষ্ঠিত 

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

১৬ জুন ২০২৩, ১৬:৫৪
ইতালিতে অভিবাসী বাংলাদেশিদের জন্য হজ কর্মশালা অনুষ্ঠিত 

ইউরোপের অন্যান্য দেশের মতো ইতালি থেকে প্রবাসী বাংলাদেশিরা পবিত্র হজযাত্রার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

হজযাত্রার প্রস্তুতি হিসেবে গত রবিবার বাদ আসর রোমের লারগো প্রেনেসটিনার ন্যাশনাল অ্যাডুকেশন সেন্টারে অনুষ্ঠিত হয় হজ্জযাত্রীদের নিয়ে হজ কর্মশালা।

অনুষ্ঠানের প্রথম পর্বে হাজীদেরকে হজযাত্রার বিস্তারিত তথ্য নিয়ে ভিডিয়ো চিত্র প্রদর্শন করা হয়। এরপরে ইমাম মিকাউল হোসেইন হজের বিভিন্ন তথ্য নিয়ে আলোচনা করেন এবং কর্মশালায় অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

কর্মশালার আয়োজন সহযোগী ন্যাশনাল ট্রাভেলসের প্রধান নির্বাহী এ কে জামান বলেন, এখন থেকে ইতালি থেকে ওমরা এবং হজ পালনের জন্য লোকাল আরাবিয়ান এজেন্সিদের প্রয়োজন পড়বে না বরং বাংলাদেশি এজেন্সিদের মাধ্যমেই হজ পালনের সব প্রস্তুতি সম্পন্ন করা যাবে।

এ সময় তিনি উপস্থিত সকলের কাছে হজ ভিসা এবং টিকেট কপি তুলে দেন। সাথে হজ যাত্রার বর্ণনা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। আয়োজনের অপর সহযোগী ড্রিম মুসলিম জিয়ারাহ এর প্রধান নির্বাহী আশিক মজুমদার বলেন আমাদের সেবামূলক উদ্দেশ্য নিয়ে এই যাত্রা। আমরা ওমরার পাশাপাশি এখন থেকে নিয়মিত হজযাত্রীদের সেবা প্রদান করে যাব। তিনি পবিত্র এই যাত্রায় সকলের কাছে সহযোগিতা কামনা করেন। ২৫ জনের হজ ভিসা সম্পন্ন হয়েছে বলে তিনি নিশ্চিত করেন।

এরপরে উপস্থিত হজযাত্রীদের জন্য উপহার হিসেবে বিশেষ হজ প্যাক প্রদান করা হয়। এতে হজ্জের জন্য প্রয়োজনীয় ইহরামে এর কাপড়, তাওয়াফের তাসবীহ, পাথর কুড়ানোর প্যাক, চার্জ ফ্যান, বিশেষ চশমা, ব্যাক প্যাকসহ এপেক্স স্যান্ডেল, হজ্জের নোটবুক, মেসওয়াক, হজের বিশেষ কোমর বেল্ট এবং হজ ভিসাসহ বাধাই ফ্রেমসহ অন্যান্য সামগ্রী ছিল।

উল্লেখ্য, হজযাত্রীরা এই আয়োজনের জন্য তাদের সন্তোষটি প্রকাশ করেন। শেষ পর্বে আমন্ত্রিত হজ যাত্রীদেরকে বিভিন্ন আইটেমের বুফেট খাবারের মাধ্যমে সম্মানিত করা হয়।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড