• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতির যাত্রা শুরু

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

১৪ জুন ২০২৩, ১৬:২৩
ইতালিতে ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতির যাত্রা শুরু

ইতালির পর্যটন নগরী ভেনিসে বসবাসরত কুমিল্লার প্রবাসীদের নিয়ে ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতির যাত্রা শুরু হয়েছে।

গত রবিবার (১১ জুন) সন্ধ্যায় ঢাকা বিরিয়ানি হাউজের হল রোমে, জনপ্রিয় সাংবাদিক মাকসুদ রহমান ও দক্ষ সংঘটক মমিনুল ইসলামের প্রাণবন্ত সঞ্চালনায় এবং বৃহত্তর কুমিল্লার বি বাড়িয়া জেলার প্রবীণ প্রবাসী আনিসুর রহমানের সভাপতিত্বে সভার কার্যক্রম শুরু হয়।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন- সফল ব্যবসায়ী জনাব নিয়ামেল চৌধুরী। অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন ভেনিসের সু পরিচিত মুখ ও সফল ব্যবসায়ী, জনাব বেলাল হোসেন। বক্তব্য রাখেন ইকবাল হোসেন, আশরাফ পাটোয়ারী, উজ্জ্বল ভূঁইয়া, মোখলেছ সরকার প্রমুখ।

সভাপতি আসন গ্রহণ করার পর সম্মেলন প্রস্তুতি কমিটির নয় সদস্য বেলাল হোসেনের নেতৃত্বে মঞ্চে উঠে আসেন। প্রথমে পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন- বেলাল হোসেন, কুদ্দুস চৌধুরী, ইকবাল হোসেন, নিয়ামেল চৌধুরী, মাহবুবুর রহমান, সালাউদ্দিন আহমেদ, আরিফুর রহমান, সোহাগ পাঠান, ফারুক আহমেদ, মাকসুদ রহমান, উজ্জ্বল ভূঁইয়া, সেলিম আহাম্মেদ, আশরাফ পাটোয়ারী, আলমগীর হোসেন, হোসেন পাটোয়ারী, জয়নাল আবেদিন, জালাল খন্দকার ও একরাম হোসেন প্রমুখ।

সভায় উপস্থিত প্রায় তিন শতাধিক বৃহত্তর কুমিল্লার ভেনিস প্রবাসীদের উপস্থিতে নয় সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটির পূর্ণ সমর্থনের ভিত্তিতে ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতি, ইতালির আংশিক কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশের ঐতিহ্যবাহী ও রেমিট্যান্স প্রথম সারির বৃহত্তর কুমিল্লা জেলার এক ঝাঁক প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও কর্মজীবী মানুষের বসবাস ইতালির ভেনিসে।

নবগঠিত ‘ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতির নব-নির্বাচিত সদস্যরা হলেন-

বিশিষ্ট ব্যবসায়ী কুদ্দুস চৌধুরী সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী সফিক গাজী সিনিয়র সহ সভাপতি, ফয়সাল আহমেদ সাধারণ সম্পাদক ও মো. ফারুক আহমেদ যুগ্ম সাধারণ সম্পাদক, মো. ইউসুফ পাঠান সাংগঠনিক সম্পাদক, মাহবুবুর রহমান অর্থ সম্পাদক, জিল্লাল মিয়া দপ্তর সম্পাদক ও মো. মাসুদ রানা প্রচার সম্পাদক।

সকলের মতামতের ভিত্তিতে উপরোক্ত ৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যবৃন্দ ও সম্মেলনে প্রস্তুতি কমিটির নয় সদস্যের সঙ্গে মিলে অচিরেই ১৫১ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন বলে জানিয়েছেন নেতৃবৃন্দ।

সবশেষ চূড়ান্ত পর্যায়ে বৃহত্তর কুমিল্লা (কুমিল্লা, বি-বাড়িয়া ও চাঁদপুর) জেলার গ্রহণযোগ্য-অবিজ্ঞতা সম্পূর্ণ ব্যক্তিদের সমন্বয়ে একটি শক্তিশালী ঐক্যবদ্ধ উপদেষ্টা কমিটি গঠন করা হবে বলেও জানিয়েছেন নেতৃবৃন্দ।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড