• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে স্থানীয় কৃষকদের মাঝে প্রশিক্ষণ ও চারা বিতরণ

  পবিপ্রবি প্রতিনিধি

১৩ জুন ২০২৩, ১২:২২
পবিপ্রবিতে স্থানীয় কৃষকদের মাঝে প্রশিক্ষণ ও চারা বিতরণ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এপিএ এর আয়োজনে স্থানীয় কৃষকদের প্রশিক্ষণ ও চারা বিতরণ অনুষ্ঠান-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার (১২ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জার্মপ্লাজম সেন্টারে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চদ্র সামন্ত।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোহাম্মদ আলী, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. পূর্ণেন্দু বিশ্বাস, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু। প্রশিক্ষণ কর্মশালায় স্থানীয় কৃষক ও কৃষাণীরা অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, আমারা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করলেও আমাদের পুষ্টির অভাব রয়েছে। তাই আমাদের সকলকে বেশি বেশি ফল ও শাক-সবজি চাষাবাদ করতে হবে। আর একাজে বিশ্ববিদ্যালয়ের জার্মপ্লাজম সেন্টার সহায়ক ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারী কৃষক ও কৃষাণীদের মাঝে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড