• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাইকমিশন থেকে সরাসরি পাসপোর্ট পেলেন দুই হাজার প্রবাসী

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১২ জুন ২০২৩, ১৩:৪৮
হাইকমিশন থেকে সরাসরি পাসপোর্ট পেলেন দুই হাজার প্রবাসী
হাইকমিশন থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহের অপেক্ষায় থাকা প্রবাসীরা (ছবি : অধিকার)

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে সরাসরি পাসপোর্ট পেলেন দুই হাজার প্রবাসী। শনি ও রবিবার মালয়েশিয়ার ছুটির দিনে হাইকমিশনের বিশেষ ব্যবস্থাপনায় দুই হাজারেরও অধিক প্রবাসী সরাসরি পাসপোর্ট সংগ্রহ করেন।

দেশটিতে চলমান অবৈধদের বৈধকরণ, রিক্যালিব্রেশন ২.০ প্রক্রিয়ার আওতায় প্রবাসী বাংলাদেশিরা যাতে বৈধকরণ কর্মসূচিতে অংশ নিতে পারে সেই লক্ষ্যে দ্রুত পাসপোর্ট ডেলিভারির নির্দেশনা দিয়ে ৭ জুন হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এরই মধ্যে যাদের পাসপোর্ট অনলাইন হয়েছে শুধুমাত্র তাদের পাসপোর্ট হাতে হাতে ডেলিভারি দেওয়া হবে।

এর আলোকে গত ১০ ও ১১ জুন, ১৬৬, জালান বেসার, পেকান আমপাং ও সেলাঙ্গরের বাংলাদেশ পাসপোর্ট অফিসে পাসপোর্ট বিতরণ শুরু হয়। এ দুই দিনে ২০১৩ টি পাসপোর্ট বিতরন করা হয়।

হাইকমিশন সূত্রে জানা গেছে, ২০১৩ টি পাসপোর্টসহ সরাসরি ও পোষ্ট অফিসের মাধ্যমে এ পর্যন্ত মোট ৭৪ হাজার ৯৯৩ টি পাসপোর্ট বিতরন করা হয়েছে।

এছাড়া আগামী ১৭ ও ১৮ জুন দেশটির পেনাং প্রদেশের জর্জ টাউনে দূতাবাসের কনস্যুলেট অফিস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। সে ক্ষেত্রে ১৪ জুনের মধ্যে আবেদনকারীদের আবেদন করতে হবে এবং আগামী ২৪ ও ২৫ জুন দেশটির জহুরবারু প্রদেশের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে।

সে ক্ষেত্রে ২১ জুনের মধ্যে আবেদনকারীদের আবেদন করতে হবে বলে গত রবিবার (১১ জুন) এ তথ্য জানিয়েছেন পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড