• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় প্রবাসীদের পাসপোর্ট পেতে হাইকমিশনের জরুরি নোটিশ

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০৭ জুন ২০২৩, ১৬:৫৯
মালয়েশিয়ায় প্রবাসীদের পাসপোর্ট পেতে হাইকমিশনের জরুরি নোটিশ
কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন (ছবি : অধিকার)

মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে বাংলাদেশ হাইকমিশন একটি জরুরি নোটিশ জারি করেছে। দেশটিতে চলমান অবৈধদের বৈধকরণ, রিক্যালিব্রেশন ২.০ প্রক্রিয়ার আওতায় প্রবাসী বাংলাদেশিরা যাতে দ্রুত এই বৈধকরণ কর্মসূচিতে অংশ নিতে পারে সেই লক্ষ্যে দ্রুত পাসপোর্ট ডেলিভারির নির্দেশনা দিয়ে এ জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়।

নোটিশে বলা হয়েছে, এখন থেকে পোস্ট অফিসের পাশাপাশি দূতাবাস থেকেও বিশেষ ব্যবস্থাপনায় হাতে হাতে পাসপোর্ট ডেলিভারি সার্ভিস প্রদান করা হবে।

আজ বুধবার (৭ জুন) কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এরই মধ্যে যাদের পাসপোর্ট অনলাইন হয়েছে শুধুমাত্র তাদের পাসপোর্ট হাতে হাতে ডেলিভারি দেওয়া হবে।

আগামী ১০ ও ১১ জুন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ডেলিভারি তথ্য গ্রহণ ও দুপুর ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ১৬৬, জালান বেসার, পেকান আমপাং ও সেলাঙ্গরের বাংলাদেশ পাসপোর্ট অফিসে পাসপোর্ট বিতরণ করা হবে।

এছাড়া আগামী ১৭ ও ১৮ জুন দেশটির পেনাং প্রদেশের জর্জ টাউনে দূতাবাসের কনস্যুলেট অফিস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। সে ক্ষেত্রে ১৪ জুনের মধ্যে আবেদনকারীদের আবেদন করতে হবে এবং আগামী ২৪ ও ২৫ জুন দেশটির জহুরবারু প্রদেশের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। সে ক্ষেত্রে ২১ জুনের মধ্যে আবেদনকারীদের আবেদন করতে হবে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড