• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১  |  
  • বেটা ভার্সন
sonargao

ভেনিসে প্রবাসীদের সহায়তায় এ আর হেল্প সার্ভিসের উদ্বোধন

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

০১ জুন ২০২৩, ১৫:৩৩
ভেনিসে প্রবাসীদের সহায়তায় এ আর হেল্প সার্ভিসের উদ্বোধন

ইউরোপের দেশ ইতালিতে প্রবাসী বাংলাদেশিরা অনেক সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়ে থাকেন শুধুমাত্র ইতালিয়ান ভাষা ও সেখানকার আইন না জানার কারণে। বর্তমানে ইতালিয়ান সরকারের অধীনে বিভিন্ন শহরে অন্যান্য ভাষাবাসীর পাশাপাশি বাংলাদেশিরাও কাফ অফিসের মাধ্যমে অনেক ধরণের সুযোগ সুবিধা পাচ্ছেন।

ইতালি ভেনিস মেস্ত্রে সেন্টারের সন্নিকটে ভিয়া জুসেপ্পে ভের্দি ২৯ নাম্বারে প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানের লক্ষে এ আর হেল্প সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মো. মশিউর রহমানের পরিচালনায় উপস্থিত অতিথিরা ফিতা কেটে ও দোয়ার মাধ্যমে অফিসের যাত্রা শুরু করেন।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভেনিসে বসবাসরত বাংলা কমিউনিটির আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

প্রতিষ্ঠানটির পরিচালক মো. মশিউর রহমান বলেন, আমাদের এই অফিসের মাধ্যমে প্রবাসে অবস্থানরত বাংলাদেশিদের আইনগত অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের সার্ভিস-কল্যাণ নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। এই বিপুল সংখ্যক মানুষদের আইনগত বিষয়ে পরামর্শ দেওয়াই আমাদের উদ্দেশ্য।

তিনি আরও বলেন, অনেক প্রবাসীদের মাঝে ইতালির আইন সম্পর্কে কোনো ধারণা নেই। পাশাপাশি ইতালিয়ান ভাষা নিয়েও সমস্যায় পড়তে হয়। ফলে প্রবাস জীবনে তারা নানা হয়রানির শিকার হন। আর এই সমস্যার দূর করতে এই সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে।

এ সময় তিনি এ আর হেল্প সার্ভিসের পক্ষ থেকে উকিলের মাধ্যমে প্রবাসীদের যে কোনো ধরনের আইন বিষয়ক নানা তথ্য ও সহযোগিতা সেবা দেবেন বলে আশ্বস্ত করেন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড