• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় পৌঁছেছেন ১৯ বাংলাদেশি কর্মী

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২৮ এপ্রিল ২০২৩, ১২:১১
মালয়েশিয়ায় পৌঁছেছেন ১৯ বাংলাদেশি কর্মী

মালয়েশিয়ায় পৌঁছেছেন ১৯ বাংলাদেশি কর্মী। গত বুধবার রাত ২টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে আসা এয়ার এশিয়ার একটি ফ্লাইটে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় মালয়েশিয়ায় এসে পৌঁছান।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে নিয়োগকর্তার প্রতিনিধিরা তাদের রিসিভ করেন।

এদিন সকাল থেকে মালয়েশিয়ার নিয়োগকর্তা এভারলেনটেন এসডিএন বিএইচডি”র এইচ আর কর্মকর্তা মিস সেলি ও অপারেশন হেড মিস ওয়া ১৯ বাংলাদেশি কর্মীকে তারা রিসিভ করেন।

এ সময় কর্মীদের কাছে জানতে চাওয়া হয় রিক্রুটিং এজেন্সি তাদের কাছ থেকে কোনো টাকা নিয়েছে কি-না, তখন তারা এক বাক্য সবাই বলেছে, তাদের কাছ থেকে কোনো টাকা নেওয়া হয়নি। এবার তারা মালয়েশিয়া এসেছেন বিনা খরচে।

এর আগে বুধবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় রিক্রুটিং এজেন্সির জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম জানিয়েছেন, এই কর্মীদের পুনরায় ভিসা প্রোসেসিং, মেডিক্যাল থেকে শুরু করে উরজাহাজের টিকেট ক্রয় পর্যন্ত যাবতীয় খরচ বহন করেছে রিক্রুটিং এজেন্সি। কর্মীদের থেকে কোনো অর্থ নেয়া হয়নি এবং কর্মীদেরও কোনো অর্থ খরচ করতে হয়নি।

তিনি জানান, এই ১৯ কর্মীর মালয়েশিয়া থেকে ফেরত আশা অপ্রত্যাশিত এবং এটি একটি অঘটন।

গত ১৫ ফেব্রুয়ারি গ্রিনল্যান্ড ওভারসিজ লিমিটেড ঢাকা থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে মালয়েশিয়ার এভারলেনটেন এসডিএন বিএইচডি কোম্পানিতে ২৯ বাংলাদেশি কর্মী পাঠায়।

এ সময় কোম্পানি থেকে কর্মীদের রিসিভ করতে গেলে মালয়েশিয়ার এয়ারপোর্ট ইমিগ্রেশন বিভাগ ১০ কর্মীকে দেশটিতে প্রবেশের অনুমতি দেয়। তবে বাকি ১৯ জনের ইমিগেশন ডাটা সঠিক না থাকায় ১৭ ফেব্রুয়ারি তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠিয়ে দেয়া হয়।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড