• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয় সরকার ও হাইকমিশনের উদ্যোগে কাজ পেলেন ৮৪ কর্মী

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২৬ এপ্রিল ২০২৩, ১১:২৮
মালয় সরকার ও হাইকমিশনের উদ্যোগে কাজ পেলেন ৮৪ কর্মী

বৈধ পথে কাজ পেলেন মালয়েশিয়ায় গিয়ে বসে থাকা ৮৪ বাংলাদেশি শ্রমিক। মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন ও সে দেশের সরকারের সহায়তায় তারা কাজ পেয়েছেন।

গত ২৮ ডিসেম্বর রিক্রুটিং এজেন্সি গ্রিনল্যান্ড ওভারসীজের মাধ্যমে মালয়েশিয়ার ইলোমিনাস ইঞ্জিনিয়ারিং কোম্পানিতে যান। মালয়েশিয়ায় যাওয়ার পর প্রথমে সেরিকামবাগান এলাকায় একমাস তাদের রাখা হয়। এরপর তাদের ২০ দিন রাখা হয় কুয়ালালামপুর কেপং এলাকায়।

কেপং থেকে স্থানান্তর করে নিয়ে যাওয়া হয় পেনাংএ। সেখানে রাখা হয় ২ মাস। এরপর নিয়ে আসা হয় সুবাং যায়াতে। এখানে রাখা হয় ১২ দিন। কিন্তু এ সময়ের মধ্যে ইলোমিনাস কোম্পানির মালিক তাদের কাজ দিতে ব্যর্থ হয়।

এমন পরিস্থিতিতে ৮৪ কর্মী দিনযাপন করছিলেন। এরই মধ্যে কর্মীরা বাংলাদেশ হাইকমিশনে যোগাযোগ করলে বাংলাদেশ হাইকমিশন তাদের চাকরি খুঁজে পেতে সাহায্য করার প্রতিশ্রুতি দেয়ার পাশাপাশি নিয়োগকর্তার কাছ থেকে প্রত্যেককে ১৫০০ রিঙ্গিত করে নগদ দেয়ার ব্যবস্থা করেন।

এরপর বাংলাদেশ হাই কমিশন মালয়েশিয়ার লেবার ডিপার্টমেন্ট এবং কর্মীদের নিয়োগকর্তার সাথে আলোচনা পূর্বক তাদের পোর্ট ক্লাংস্থ আইয়ামাস ফুড প্রসেসিং কোম্পানিতে নতুন নিয়োগকর্তার অধীনে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়।

হাইকমিশন ও মালয়েশিয়া সরকারের সহায়তায় নতুন কাজ পেয়ে কর্মীরা খুশি। নতুন কাজ পাওয়া আকাশ নামে একজন বাংলাদেশি কর্মী, কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রচেষ্টায় কাজ পাওয়ায় প্রশংসা করেন ওই শ্রমিক।

এ দিকে গত মঙ্গলবার (২৫ এপ্রিল) বাংলাদেশ হাইকমিশনের শ্রম শাখার ১ম সচিব সুমন চন্দ্র দাশ নতুন কাজে যোগ দেয়া ৮৪ কর্মীর সরেজমিনে গিয়ে খোঁজ নিয়েছেন।

সুমন চন্দ্র দাশ জানান, পোর্ট ক্লাংস্থ আইয়ামাস ফুড প্রসেসিং কোম্পানিতে নতুন নিয়োগকর্তার অধীনে কর্মীরা কাজ করছেন। তাদের কাজের পরিবেশও ভালো এবং কর্মীরা সেখানে আনন্দ-চিত্তে কাজ করছেন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড