• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাঁকজমক আয়োজনে মিশিগানে TS4U-এর প্রধান কার্যালয় স্থানান্তরিত

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

২৫ এপ্রিল ২০২৩, ১৩:০৭
জাঁকজমক আয়োজনে মিশিগানে TS4U-এর প্রধান কার্যালয় স্থানান্তরিত

জাঁকজমক আয়োজনের মধ্যে যুক্তরাষ্ট্রের মিশিগানের ওয়ারেন সিটিতে স্থানান্তরিত হলো আইটি প্রতিষ্ঠান TS4U-এর প্রধান কার্যালয়।

গত রবিবার বেলা ১১টায় যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ওয়ারেন সিটির কেন্দ্রস্থল ক্যাডিলাক সদর দফতরের পাশে স্থানান্তরিত হলো মিশিগান রাজ্যের স্বীকৃত একমাত্র বাংলাদেশি মালিকানাধীন আইটি শিক্ষা প্রতিষ্ঠান TS4U-এর নতুন সদর দফতর।

তথ্য প্রযুক্তি খ্যাতে বিশ্ব যেমন এগিয়ে চলেছে তার সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে TS4U আইটি প্রতিষ্ঠানটি।

এই প্রতিষ্ঠান থেকে কোর্স শেষ করে চাকরি পাওয়ার পরে অর্থ প্রদান করতে পারে এবং শিক্ষার্থীরা সুদ ছাড়াই শিক্ষার্থীরা ঋণ নিতে পারে। এছাড়া মিশিগানে বসবাসরত নাগরিকরা সরকারিভাবে বিনামূল্যে অনুদান পেতে পারেন। TS4U-এর চাকরির সাফল্যের হার রয়েছে ৮৫% এবং TS4U প্রকল্প ভিত্তিক আইটি প্রশিক্ষণ, Spoken, written, ইন্টার্ভিউ সহায়তা, ব্যাকগ্রাউন্ড চেক এবং অফার লেটার নেগোসিয়েশনসহ অন্যান্য বিষয়ে শিক্ষা প্রদান করে থাকে।

জমকালো উদ্বোধনটি অনুষ্ঠানটি ছিল TS4U এবং বাংলাদেশি সম্প্রদায়ের জন্য অন্যতম সেরা মাইলফলক। TS4U তাদের বুটক্যাম্পে এশীয়, আরব, আফ্রিকান আমেরিকান, শ্বেতাঙ্গ, ইউরোপিয়ান এবং দক্ষিণ আমেরিকানসহ সকল দেশের ছাত্রদের শিক্ষাদান করে থাকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- TS4U-এর প্রিন্সিপাল ও প্রতিষ্ঠাতা শিবলু আহমেদ, উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীরা। এ সময় তারা যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য থেকে অনলাইনের মাধ্যমে সংযুক্ত হয়ে প্রাক্তন এবং বর্তমানে শিক্ষার্থীরা তাদের নিজেদের অভিজ্ঞতার কথা শেয়ার করেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে বিভিন্ন আইটি স্পেশালিষ্ট, বর্তমান শিক্ষার্থীরাসহ বিভিন্ন টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড