• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়া থেকে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উদ্যোগী হাইকমিশন

  নিজস্ব প্রতিবেদক

১০ এপ্রিল ২০২৩, ১৩:৫৬
মালয়েশিয়া থেকে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উদ্যোগী হাইকমিশন
বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উদ্বুদ্ধকরণ সভায় বক্তব্য দিচ্ছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার (ছবি : অধিকার)

মালয়েশিয়া থেকে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উদ্বুদ্ধকরণ সভা করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। গত শনিবার (৮ এপ্রিল) মালয়েশিয়ার জহুর প্রদেশে বসবাসরত প্রবাসীদের নিয়ে ‘বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উদ্বুদ্ধকরণ সভা ও ইফতার মাহফিল’ শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করে হাইকমিশন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার বলেন, বৈধ ও সঠিক ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠালে দেশ উপকৃত হবে এবং উন্নতির দিকে এগিয়ে যাবে।

হাইকমিশনার, প্রবাসী কর্মীদের অবহিত করেন, যারা অবৈধ পথে অর্থ প্রেরণ করেন তাদের অবৈধ পথে অর্থ প্রেরণের মাধ্যমে বাংলাদেশে জঙ্গি তৎপরতা, মাদক বাণিজ্য ও অবৈধ অস্ত্র যোগানের মাধ্যমে দেশ চরম ক্ষতি ও হুমকির সম্মুখীন হচ্ছে।

প্রবাসীদের বৈধ পথে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে অর্থ প্রেরণ করার জন্য সরকার বিশেষ প্রণোদনা সহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। এই সুবিধা গ্রহণ করে বৈধ পথে ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স প্রেরণে মালয়েশিয়া প্রবাসীদের প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার আহবান জানান হাইকমিশনার।

এ প্রসঙ্গে তিনি বাংলাদেশের সিটি ব্যাংকের মালিকানাধীন মালয়েশিয়াস্থ সিবিএল মানি ট্রান্সফার কর্তৃক চালুকৃত সিটিরেমিট এ্যাপের মাধ্যমে ঘরে বসে দিন-রাত ২৪ ঘণ্টা বিনা খরচে বাংলাদেশে টাকা প্রেরণের সুবিধা গ্রহণের জন্যও প্রবাসীদের আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (লেবার) মো. নাজমুস সাদাত সেলিম। এ সময় আরও উপস্থিত ছিলেন- সিবিএল মানি ট্রান্সফারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. সাইদুর রহমান ফরাজী, এনবিএল মানি ট্রান্সফারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আলী হায়দার মুর্তজা, অগ্রণী রেমিট্যান্স হাউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুলতান আহমেদ এবং লোকাল কোম্পানির প্রতিনিধি মিস্টার সাইমনসহ অন্যান্য কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ হাই কমিশনের প্রথম সচিব (শ্রম) এ, এস, এম, জাহিদুর রহমান।

উল্লেখ্য, অনুষ্ঠানে ইফতার পূর্বক আলোচনা শেষে দেশের সমৃদ্ধি ও প্রবাসী কর্মীদের জন্য বিশেষ দোয়া করা হয়।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড