• শুক্রবার, ০৯ জুন ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে কংগ্রেশনাল রেকর্ড গ্রহণ করলেন মতিয়া চৌধুরী এমপি

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

০১ এপ্রিল ২০২৩, ১৪:৫৭
যুক্তরাষ্ট্রে কংগ্রেশনাল রেকর্ড গ্রহণ করলেন মতিয়া চৌধুরী এমপি
কংগ্রেশনাল রেকর্ড গ্রহণ করছেন বাংলাদেশ জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী এমপি (ছবি : অধিকার)

বাংলাদেশ জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেস প্রদত্ত কংগ্রেশনাল রেকর্ড এবং মিশিগানের স্টেটের সিনেট প্রদত্ত স্পেশাল ট্রিবিউট গ্রহণ করেছেন। শুক্রবার (৩১ মার্চ) তিনি স্পেশাল ট্রিবিউটটি গ্রহণ করেন।

গত ১৭ মার্চ যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য হেইলি স্টিভেন বিশেষ প্রতিবেদনে কংগ্রেশনাল রেকর্ড প্রদান করেন। এই কংগ্রেশনাল রেকর্ড বাংলাদেশের উন্নয়ন বাংলাদেশের নারীর ক্ষমতায়ন এবং বাংলাদেশের সার্বিক টেকসই সাসটেইনেবল ডেভেলপমেন্ট বিষয় নিয়ে আলোকপাত করেন। এই কংগ্রেশনাল রেকর্ড যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশি রাজনৈতিক ব্যক্তিত্ব, ডেমোক্রেটিক কেন্দ্রীয় নেতা, মিশিগান ডেমোক্রেটিক পার্টির নেতা বঙ্গবন্ধু কমিশনের চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বী আলমের হাতে তুলে দেন।

উল্লেখ্য, ২৩ মার্চ জাতিসংঘের বিশ্ব নারী দিবসকে সামনে রেখে আন্তর্জাতিক নারীর ক্ষমতায়ন সেমিনার ঢাকার বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবে সম্পন্ন হয়। এই সেমিনার জাতিসংঘ CSW 67 এবং বঙ্গবন্ধু কমিশন যৌথভাবে পরিচালনা করে। এই সম্মেলনে যুক্তরাষ্ট্র কর্তৃক প্রদত্ত কংগ্রেশনাল রেকর্ডটি এবং মিশিগান সিনেট কর্তৃক প্রদত্ত স্পেশাল ট্রিবিউটটি বাংলাদেশের গণমাধ্যমের কাছে তুলে ধরা হয়।

এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কমিশন এবং বঙ্গবন্ধু কমিশন আন্তর্জাতিক প্রচার সেল কংগ্রেশনাল রেকর্ডটি সংসদীয় উপনেতা মতিয়া চৌধুরীর হাতে হস্তান্তর করেন। এই সময় বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক সম্পাদক এবং স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রিজভী আলম উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে ব্র্যান্ডিং বাংলাদেশ এম্বাসেডর সেবাজি ফকির, বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর ড. দিপু সিদ্দিকী এবং বাংলাদেশ কমিশনার এমডি আলম খানসহ পার্টি বিষয়ক চেয়ারম্যান এস এম আলমগীর, পোল্যান্ডের কমিশনার মো. নান্নু শেখ ও সদস্য আব্দুস সাত্তার উপস্থিত ছিলেন।

কংগ্রেশনাল রেকর্ড গ্রহণের পর বেগম মতিয়া চৌধুরী যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য হেইলি স্টিভেন এবং মিশিগান সেনেটর অল ওয়াজনোকে ধন্যবাদ জ্ঞাপন করেন। মতিয়া চৌধুরী তার বক্তব্যে বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক পরিমণ্ডলের এই অর্জন এবং দেশ জাতিসত্তা ও রাষ্ট্রের পক্ষে বিশেষ এই অর্জনের জন্য কমিশনের চেয়ারম্যান ড রাব্বী আলম ও আন্তর্জাতিক সম্পাদক মো. রিজভী আলমকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি তিনি বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক প্রচার-সেলের সকল সদস্য এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সকল প্রতিনিধিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ নারী নেতৃত্বদানকারী সকল নারী নেতৃত্বকে শুভেচ্ছা জ্ঞাপন করেন। পরিশেষে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের মধ্যে সম্পর্ক আরও ভাল হবে বলে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড