• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১৮ মার্চ ২০২৩, ১১:৫৩
মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসটি উদযাপন করা হয়েছে। গতকাল শুক্রবার (১৭ মার্চ) হাই কমিশনে, যথাযোগ্য মর্যাদায় ও আনন্দ ঘন পরিবেশে ‘বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস’-২০২৩ উদযাপন করা হয়।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মো. গোলাম সারোয়ার জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু করেন। এরপর তিনি হাই কমিশনের সকল কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশি কমিউনিটির সদস্যসহ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা, তার পরিবারের অন্যান্য শহিদ সদস্য ও শহিদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে দেশ ও জাতির সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এরপর দিবসটির উপর মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী সমূহ পাঠ করে শুনানো হয়। অনুষ্ঠানে মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করেন। পরবর্তী সময়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস’-২০ উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

দিবসটির সফল উদযাপনে বাংলাদেশ হাই কমিশন শিশু কিশোরদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতার আয়োজন করে যার ফলাফল এই অনুষ্ঠানে ঘোষণা করা হয়।

এছাড়াও জাতির পিতা ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। এরপর, জাতির পিতার স্মরণে তাকে নিয়ে লেখা কালজয়ী দেশাত্মবোধক গান "শোনো একটি মুজিবরের থেকে" এর মিউজিক ভিডিয়ো প্রদর্শিত হয়।

অনুষ্ঠানের সভাপতি, হাই কমিশনার গোলাম সারোয়ার তার বক্তব্যে বলেন, জাতির পিতা মনে প্রাণে বিশ্বাস করতেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারাই ভবিষ্যতে দেশের নেতৃত্ব দিবে। শিশুরা যেন উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সে লক্ষ্যে তিনি সকল চেষ্টা করে গেছেন।

শিশুদের সুন্দর ভবিষ্যৎ ও কল্যাণে আমাদের বর্তমানকে উৎসর্গ করে সকলে মিলে জাতির পিতার অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে দল-মত নির্বিশেষে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

এছাড়াও তিনি প্রবাসীদেরকে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর জন্য তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা অব্যাহত রাখার আহবান জানান।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড