• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ান বিশ্ববিদ্যালয়ে পোস্ট-গ্র্যাজুয়েট স্টুডেন্টস সোসাইটি নির্বাচনে বাংলাদেশিদের আধিপত্য

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০৯ মার্চ ২০২৩, ১২:৩৮
মালয়েশিয়ান বিশ্ববিদ্যালয়ে পোস্ট-গ্র্যাজুয়েট স্টুডেন্টস সোসাইটি নির্বাচনে বাংলাদেশিদের আধিপত্য
আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার পোস্ট-গ্র্যাজুয়েট স্টুডেন্টস সোসাইটির নবনির্বাচিত কমিটির সদস্যরা (ছবি : অধিকার)

আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার পোস্ট-গ্র্যাজুয়েট স্টুডেন্টস সোসাইটি নির্বাচনে বরাবরের মতো এবারও বাংলাদেশি শিক্ষার্থীদের জয়জয়কার।

বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সোমালিয়া, নাইজেরিয়া, তাজিকিস্তানসহ একাধিক দেশের ১৪ সদস্যের নব নির্বাচিত কমিটির সভাপতি হলেন, বাংলাদেশি শিক্ষার্থী পিএইচডি গবেষক (আইআইবিঅফ) আলমগীর চৌধুরী আকাশ, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আরিজ মিথুন পোস্ট গ্র্যাজুয়েট ইন মার্কেটিং (রিসার্চ) এবং অর্থ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ছফি উল্লাহ পোস্ট গ্র্যাজুয়েট ইন ফাইন্যান্স (রিসার্চ)।

গত ১২ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার পোস্ট-গ্র্যাজুয়েট স্টুডেন্টস সোসাইটি (পিজিএসএস) এপ্রিসিয়েশন ও ওয়েলকামিং প্রোগ্রামের মাধ্যমে বরন করে নেয়া হল নব নির্বাচিত কমিটিকে। এ উপলক্ষে আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার কুয়ান্তান ক্যাম্পাসে আয়োজন করা হয় দুই দিনব্যাপী এক অনুষ্ঠানের।

অনুষ্ঠানে নতুন কমিটিকে বরন এবং সদ্য বিদায়ী কমিটির উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন- আইআইইউএম কুয়ান্তান ক্যাম্পাসের ডিরেক্টর প্রফেসর ডক্টর খায়রুলজাইন বিন আব্দুর রহমান, এছাড়াও তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন নবনির্বাচিত কমিটির প্রেসিডেন্ট আলমগীর চৌধুরী আকাশ, সেক্রেটারি জেনারেল (জিএস) মোহাম্মদ আরিজ মিথুন এবং অর্থ সম্পাদক মোহাম্মদ ছফি উল্লাহ। ১৩ ফেব্রুয়ারি কুয়ান্তানের একটি সমুদ্র সৈকত পরিষ্কারের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ করা হয়।

পোস্ট-গ্র্যাজুয়েট স্টুডেন্টস সোসাইটি (পিজিএসএস) ছাত্র সংগঠনটি ১৯৯৬ সালে কুয়ালালামপুরে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার প্রধান ক্যাম্পাসে সেন্টার ফর পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের তত্ত্বাবধানে গঠিত হয়। গঠনের পর থেকে এটি বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের সামাজিক ও একাডেমিক কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন কার্যাবলীর আয়োজন এবং পরিচালনা করে আসছে।

নব নির্বাচিত কমিটির সভাপতি আলমগীর চৌধুরী আকাশ জানান, ইসলামিভিত্তিক শিক্ষা বাস্তবায়নে এবং বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য, উদ্দেশ্য ও দর্শন সমুন্নত রাখতে কর্তৃপক্ষকে সহযোগিতা করা। ছাত্র-ছাত্রীদের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সম্পর্ক উন্নয়নে কাজ করা। এছাড়াও ছাত্রছাত্রীদের বুদ্ধিবৃত্তিক, একাডেমিক এবং গবেষণা সম্ভাবনা বাড়াতে সার্বিক সহযোগিতা করা।

সংগঠনটি বর্তমানে প্রায় ১২০টি দেশের প্রায় পাঁচ হাজার পোস্ট-গ্র্যাজুয়েট ছাত্র-ছাত্রীদের প্রতিনিধিত্ব করছে বলে নবনির্বাচিত কমিটির সেক্রেটারি জেনারেল (জিএস) মোহাম্মদ আরিজ মিথুন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড