• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ার মর্গে বাংলাদেশির লাশ, মিলছে না পরিবারের খোঁজ

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২৩, ১৪:১৪
মালয়েশিয়ার মর্গে বাংলাদেশির লাশ, মিলছে না পরিবারের খোঁজ
মর্গে লাশ (ফাইল ছবি)

মালয়েশিয়ার কুয়ালালামপুর হাসপাতাল মর্গে গত এক মাস যাবত এক বাংলাদেশির মরদেহ পড়ে আছে। পাসপোর্ট অনুযায়ী তার নাম রেজাউল করিম (৪৫)। গত ১২ ডিসেম্বর ২০২২ এ মৃত্যুবরণ করেন রেজাউল। নাম জানা গেলেও এখন পর্যন্ত তার পরিবারের কোনো সন্ধান মেলেনি।

যদিও মৃত রেজাউল করিমের পাসপোর্টের তথ্য অনুযায়ী, সিরাজগঞ্জের চৌহালী থানার সাইলজানা গ্রামের আব্দুল কাইয়ূম ও সুফিয়া বেগমের ছেলে রেজাউল করিম (৪৫)।

পাসপোর্টের তথ্য মতে- রেজাউল করিমের মরদেহ দেশে প্রেরণ/স্থানীয়ভাবে দাফনের ব্যাপারে পরিবারের সম্মতি নিতে মহা পরিচালক ওয়েস আর্নার্স কল্যাণ বোর্ড বরাবর একটি চিঠি প্রেরণ করেছে হাইকমিশন।

গত ১২ জানুয়ারি হাইকমিশনের শ্রম শাখার প্রথম সচিব এএসএম জাহিদুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, নাগরিকত্ব নিশ্চিত এবং মরদেহের দাবিদার না পাওয়া পর্যন্ত রেজাউল করিমের মরদেহ দেশে পাঠানো সম্ভব নয়। পরিবারের সম্মতি পূর্বক হাইকমিশনকে অবহিত করার জন্যও চিঠিতে উল্লেখ করা হয়।

এ বিষয়ে সিরাজগঞ্জের চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন আর রশিদের সাথে কথা হলে তিনি বলেন, মালয়েশিয়া প্রবাসী রেজাউল করিমের পরিবারের সন্ধানে স্থানীয়ভাবে খোঁজ-খবর নিয়েছি। কিন্তু এই ঠিকানায় এমন কোনো ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। তবে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

এ দিকে মৃত রেজাউল করিমের পরিবারের সন্ধানে হাইকমিশনের অনুসন্ধান চলছে। পাশাপাশি পরিচিতজন বা স্বজনদের হাইকমিশনে যোগাযোগ করতে বলা হয়েছে।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড