• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১১ জানুয়ারি ২০২৩, ১৪:১২
মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হচ্ছে (ছবি : অধিকার)

মালয়েশিয়া বাংলাদেশ হাই কমিশনে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) হাইকমিশনার মো. গোলাম সারোয়ারের সভাপতিত্বে হাইকমিশনের প্রথম সচিব, রেহানা পারভিনের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বাংলাদেশ হাইকমিশনের সকল স্তরের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

আয়োজিত অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ও তার পরিবারের, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধের সব শহীদের আত্মার মাগফিরাত কামনাসহ সুখী-সমৃদ্ধ বাংলাদেশের জন্য বিশেষ দোয়া করা হয়।

দোয়া শেষে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অতঃপর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাষ্ট্রপতির বানী পাঠ করেন হাইকমিশনের কাউন্সিলর (শ্রম), মো. জাহিরুল হক এবং প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করেন প্রথম সচিব (পাসপোর্ট এবং ভিসা), মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন।

জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় হাইকমিশনার মো. গোলাম সারোয়ার তার সমাপনী বক্তব্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করেন।

তিনি তার বক্তব্যে এই দিবসটির ঐতিহাসিক তাৎপর্য তুলে ধরে উল্লেখ করেন, দীর্ঘ রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশ যে বিজয় অর্জন করেছিল, তা এই দিনে পূর্ণতা লাভ করে। তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুর রাজনৈতিক দূরদর্শিতা এবং অসীম দেশপ্রেমের কথা তুলে ধরেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের 'সোনার বাংলা' গড়ার লক্ষ্যে তার আদর্শ অনুসরণে এবং প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলকে এক সাথে কাজ করার আহবান জানান।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড