• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় বিজয় দিবস কাপ ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ইউনিক স্পোর্টস

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২৩, ১১:৫২
মালয়েশিয়ায় বিজয় দিবস কাপ ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ইউনিক স্পোর্টস

মহান বিজয় দিবস উপলক্ষে মালয়েশিয়ায় ডিএসএমের আয়োজনে অনুষ্ঠিত ১৬ দলের ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ইউনিক স্পোর্টস। বাংলাদেশ ও মালয়েশিয়ার খেলোয়াড়দের সমন্বয়ে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের ফাইনালে বুকিত বিনতাং এর পিঠাঘরকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় তারা।

পুরো টুর্নামেন্টে অসাধারণ খেলে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছে মালয়েশিয়ান (চায়নিজ) নাগরিক লি মিং ঝাঁও।

ইংরেজি নতুন বছরের শুরুতেই ১ ও ২ জানুয়ারি অনুষ্ঠিত এ টুর্নামেন্টে প্রধান অতিথি ছিলেন- মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (পাসপোর্ট) মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন।

ডিএসম আয়োজিত 'বিজয় দিবস কাপ-২০২২' এর জমজমাট লড়াইয়ের শুরু হয় ৪ গ্রুপে। সেখান থেকে লীগ ভিত্তিতে ২টি করে দল দ্বিতীয় পর্বে যায়। নকআউট পদ্ধতিতে অনুষ্ঠিত হয় বাকি খেলা। টুর্নামেন্টে ইউনিক স্পোর্টসের মামুন ও মালয়েশিয়ান (চায়নিজ) নাগরিক লি মিং ঝাঁও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রানারস আপ হন বুকিত বিনতাং 'পিঠাঘর'র শক্তি ও মামুন।

এছাড়া তৃতীয় স্থান নির্ধারনি ম্যাচে তৃতীয় হন বিডি প্রেস দলের মোস্তফা ইমরান রাজু ও মালয়েশিয়ান নাগরিক রুসলি এবং চতুর্থ হন বিএমজি দলের মোবিন ও মালয়েশিয়ান নাগরিক রহিম। পুরো খেলা পরিচালনা করেন স্থানীয় রেফারি।

টুর্নামেন্টে বিজয়ী দলের হাতে ট্রফি ও ১০০০ রিঙ্গিত, পরাজিত দলের হাতে ট্রফি ও ৬০০ রিঙ্গিত এবং তৃতীয় ও চতুর্থ দলের হাতে ২০০ রিঙ্গিত করে তুলে দেয়ে হয়। এ সময় আয়োজক প্রতিষ্ঠান ডিএসএমের প্রধান নির্বাহী দাতু মোহাম্মদ শামসুদ্দিন সেলিম উপস্থিত ছিলেন।

এতে বিশেষ অতিথি হিসাবে আরও ছিলেন, বারাকাত ডায়নামিকের প্রধান নির্বাহী দাতু শ্রী কামরুজ্জামান কামাল, মনিরুজ্জামান মনির, এন এস কর্পোরেশনের প্রধান নির্বাহী নাজমুল ইসলাম বাবুলসহ অনেকে।

এ সময় স্পন্সর কোম্পানি এমবি মাজু কন্সট্রাকশন এসডিএন বিএইচডি ও আবুল কালাম স্পোর্টিং ক্লাবের সত্ত্বাধিকারী আলামিন ডক্টর আবুল কালাম, লিভিং মুড ফার্নিচারের সত্ত্বাধিকারী রিয়াদ হাসান, এনজেড ওয়ার্ল্ড ট্যুরস এন্ড ট্রাভেলস এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এর আগে সংক্ষিপ্ত এক বক্তব্যে প্রধান অতিথি মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন বলেন, বিদেশের মাটিতে এ ধরনের আয়োজন সত্যিই প্রশংসনীয়। ভবিষ্যতে এমন আয়োজনে অন্যদেরও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান এ কর্মকর্তা।

আয়োজক প্রতিষ্ঠান ডিএসএমের প্রধান নির্বাহী দাতু সেলিম বলেন, খেলাধুলার মাধ্যমে দু'দেশের সম্পর্ক সুদৃঢ় করাই আমাদের মুল লক্ষ। সকলের অনুপ্রেরণা পেলে আরও বড় পরিসের ডিএসএম এমন আয়োজন করবে বলেও মন্তব্য করেন তিনি।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড