• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়া অগ্রণী রেমিট্যান্স হাউসের সম্মাননা পদক পেলেন দুই প্রবাসী

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

২৭ ডিসেম্বর ২০২২, ১৫:০৬
মালয়েশিয়া অগ্রণী রেমিট্যান্স হাউসের সম্মাননা পদক পেলেন দুই প্রবাসী
সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী সিআইপি অধ্যাপক ড, ছাইদুর রহমানের হাতে অগ্রণী রেমিট্যান্স হাউসের সম্মাননা পদক তুলে দিচ্ছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার, অগ্রণী ব্যাংক ও অগ্রণী রেমিট্যান্স হাইসের চেয়ারম্যান ড. জায়েদ বখত (ছবি : অধিকার)

মালয়েশিয়াস্থ সরকারি অগ্রণী রেমিট্যান্স হাউসের মাধ্যমে দেশে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠিয়ে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ দুজন প্রবাসী বাংলাদেশিকে বিশেষ সম্মাননা প্রদান করে।

তারা হলেন- মালয়েশিয়ার সানওয়ে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাইদুর রহমান, অন্যজন হলেন, ব্যবসায়ী অহিদুর রহমান অহিদ। ইতোমধ্যে এ দুইজন বাংলাদেশ সরকার কর্তৃক সি আই পি (এন আর বি) ঘোষিত হয়েছেন এবং নেআরবি পদক পেয়েছেন।

এর আগে ১৮ ডিসেম্বর হাইকমিশন কর্তৃক আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন অনুষ্ঠানে মালয়েশিয়া থেকে বৈধ পথে দেশে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠিয়ে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ৯ প্রবাসী বাংলাদেশিকে দেয়া হয় সম্মাননা পদক।

সম্মাননাপ্রাপ্ত প্রবাসীরা হলেন মো. মকবুল হোসাইন মুকুল, প্রকৌশলী মো. আমিরুল ইসলাম খোকন, মো. ফয়সাল আহমেদ, আহমেদ সাদী ইয়ামিন, মো. হাবিব, জামান মোহাম্মদ বাহাদুর খাঁন, মো. আমিনুর রহমান,আলি আহমেদ, মো. আব্দুছ ছাবুর।

সরকারের পাশাপাশি এ ধরনের সম্মাননা ও প্রণোদনা প্রদান প্রবাসীদের বৈধ পথে দেশে অর্থ প্রেরণ করতে উৎসাহিত করে বলে প্রবাসীরা মনে করেন।

অগ্রণী ব্যাংক লিমিটেডের মালিকানাধীন মালয়েশিয়াস্থ অগ্রণী রেমিট্যান্স হাউস ১৭ বছর পূর্ণ করেছে। এ উপলক্ষে ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় মালয়েশিয়ার গ্র্যান্ড মিলেনিয়াম হোটেলে আয়োজিত অনুষ্ঠানে, মালয়েশিয়া থেকে অগ্রণী রেমিট্যান্স হাউসের মাধ্যমে বৈধ পথে দেশে সর্বোচ্চ অর্থ প্রেরণকারী ব্যক্তিদের সম্মাননা দেয়।

সম্মাননা প্রদান করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার, অগ্রণী ব্যাংক ও অগ্রণী রেমিট্যান্স হাইসের চেয়ারম্যান ড. জায়েদ বখত।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- হাইকমিশনের শ্রম মিনিস্টার ও অগ্রণী অগ্রণী রেমিট্যান্স হাউসের ডাইরেক্টর মো. নাজমুছ সাদাত সেলিম, অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মোরশেদুল কবীর, প্রস্তাবিত ডাইরেক্টর জায়মান আহমেদ, চিফ এ্যাক্সিকিউটিভ অফিসার ও ডাইরেক্টর সুলতান আহমেদ, অপারেশন ম্যানেজার মো. মনজুর মোর্শেদুল ইসলাম, ম্যানেজার ফাইন্যান্স মো. মুস্তাফিজুর রহমান, কমপ্লাইন্স অফিসার মো. খায়রুল আনোয়ার ও প্রকৌশলী মো. আমিরুল ইসলাম খোকন।

২০০৬ সালের জানুয়ারি মাসে মালয়েশিয়ায় যাত্রা শুরু করে অগ্রণী রেমিট্যান্স হাউস। এরপর থেকে কীভাবে বৈধ পথে দেশে রেমিট্যান্স বাড়ানো যায় সে লক্ষ্যে রেমিট্যান্স প্রেরণে সচেতনতামূলক বিভিন্ন সভা সেমিনার করে যাচ্ছেন হাউসের সংশ্লিষ্টরা।

অগ্রণী রেমিট্যান্সের ৬টি শাখার পাশাপাশি এজেন্ট নিয়োগের প্রক্রিয়া চলছে। মালয়েশিয়া থেকে রেমিট্যান্স আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন অগ্রণী রেমিট্যান্স হাউসের কর্মকর্তারা।

উল্লেখ্য, মালয়েশিয়ায় বাংলাদেশি মালিকানাধীন সিটি ব্যাংকের সিটি রেমিট্যান্স হাউজ, ন্যাশনাল ব্যাংকের ন্যাশনাল ব্যাংক রেমিট্যান্স হাউজ রয়েছে।

অন্যান্য রেমিট্যান্স হাউজ এর মাধ্যমে দেশে অর্থ প্রেরণকারী অনুরূপ সম্মাননা ও সুবিধা প্রাপ্তি প্রত্যাশা করেন প্রবাসীরা।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড