• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে পিঠা উৎসব করল ঢাকা বিভাগ কল্যাণ সংঘ

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

২৬ ডিসেম্বর ২০২২, ১৩:৪৪
যুক্তরাষ্ট্রে পিঠা উৎসব করল ঢাকা বিভাগ কল্যাণ সংঘ

প্রবাসী বাংলাদেশিদের কর্মচঞ্চল জীবনে খানিক স্বস্তি পেতে বাহিরে মাইনাস তাপমাত্রা ও এই আয়োজন থেকে বিচ্ছিন্ন করতে পারেনি প্রবাসী বাংলাদেশিদের। শীতের বন্দিত্ব ছুঁড়ে ফেলে এ আয়োজনে উপস্থিত ছিলেন- মিশিগানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা সকলে মহা ধুমধামের মধ্যদিয়ে মহান বিজয় দিবস ও পিঠা উৎসব উদযাপন করে।

গত শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় হ্যামটরমিক সিটির কাবাব হাউজে অনুষ্ঠিত হয় ঢাকা বিভাগ কল্যাণ সংঘের আয়োজনে মহান বিজয় দিবস, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি দেবাশীষ দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহাবুব রাব্বী খাঁনের পরিচালনায় অনুষ্ঠান উপস্থাপনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ পিন্টু।

প্রথমে পবিত্র কুরআন থেকে তেলোয়াত করেন রাহিব আয়ান খান। এছাড়া বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশিত হয়।

এরপর মহান বিজয় দিবস মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- দৈনিক অধিকারের সাংবাদিক কামরুজ্জামান হেলাল, সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, হ্যামটরমিক সিটি কাউন্সিলর নাঈম চৌধুরী, হ্যামটরমিক সিটি ডেলিগেটস মিনহাজ রাসেল চৌধুরী, রাজনৈতিক নেতা ড. এমডি আলম, মোহাম্মদ শাহাব উদ্দিন, অপ্রেস বডুয়া, রিয়েলেটর নুরুল হাসান পারভেজসহ অনেকে।

উল্লেখ্য, অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন- তানভীর কুরেশী (মনির), মো. মোজাম্মেল হক, মোহাম্মদ পিন্টু, হারুনুর রশিদ, সোহেল রায়হান, রুমি খান, মারুফ হোসেন, মোহাম্মদ ফারুকসহ অনেকে।

পিঠা উৎসবে উল্লেখ যোগ্য পিঠার মধ্য ছিল- ভাপা, পুলি, চিতই, পাটিসাপটা, চুঙ্গা পিঠা, গোলাপ ফুল পিঠা, লবঙ্গ লতিকা, রসফুল পিঠা, জামদানি পিঠা, হাঁড়ি পিঠা, ঝালপোয়া, ঝুরি পিঠা, ঝিনুক পিঠা, সূর্যমুখী পিঠা, নকশি পিঠা, বিচিত্র সব পিঠার সমারোহ।

পরিশেষে পিঠা পরিবেশন ও রাতের খাবার সহ কবিতা, গান পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। উক্ত অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে ছিল ইন্টারন্যাশনাল টেলিভিশন এবং দৈনিক জনকণ্ঠ।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড