• রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবি শিক্ষকের স্বর্ণপদক লাভ

  জবি প্রতিনিধি

২১ নভেম্বর ২০২২, ১৩:১৯
জবি শিক্ষকের স্বর্ণপদক লাভ
স্বর্ণপদক হাতে জবি শিক্ষক প্রভাষক মো. মতিয়ার রহমান (ছবি : অধিকার)

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) প্রভাষক মো. মতিয়ার রহমান স্বর্গীয়া অনিমা রাণী সাহা স্মৃতি স্বর্ণপদক অর্জন করেছেন। গত শনিবার (১৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম সমাবর্তনে মো. মতিয়ার রহমানকে মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এ পদক তুলে দেন।

উল্লেখ্য, প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের বিএড (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীকে এই স্বর্ণপদক দেওয়া হয়। ২০১৭ সালের বিএড (সম্মান) পরীক্ষার ফলাফলে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় তিনি এই স্বর্ণপদক লাভ করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট এর ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ছিলেন।

পদক পাওয়ার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে মো মতিয়ার রহমান আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি তার বাবা-মা, ভাই-বোন, সম্মানিত শিক্ষকবৃন্দ, ও সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি এই পদক তার বোন নাসরিন আক্তার বিউটিকে উৎসর্গ করে বলেন, আপুর অকৃত্রিম ভালোবাসা ও সার্বিক সহায়তা ছাড়া আমি কখনোই আজকের অবস্থানে পৌঁছাতে পারতাম না। আমার শিক্ষাজীবনের শুরু থেকে এখন পর্যন্ত তিনি আমাকে সব ধরনের সহায়তা করে আসছেন।

এরপর তিনি এই পদক লাভের আনন্দ তার বর্তমান কর্মস্থল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সকল শিক্ষক-শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের সাথে ভাগাভাগি করেছেন।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড