• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে গণতন্ত্র রক্ষায় প্রবাসীদের সমাবেশ অনুষ্ঠিত

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

৩০ অক্টোবর ২০২২, ১৪:৫৮
যুক্তরাষ্ট্রে গণতন্ত্র রক্ষায় প্রবাসীদের সমাবেশ অনুষ্ঠিত
সমাবেশে উপস্থিত অতিথিরা (ছবি : অধিকার)

আসছে নির্বাচনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে অনুষ্ঠিত হলো গণতন্ত্র রক্ষার জন্য সমাবেশ। গত বুধবার মিশিগান স্টেটের ওয়ারেন সিটির UAW অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো এ পি আই ভোট অ্যাকশন এবং মিশিগান ডেমোক্রেটিক পার্টির এই সমাবেশ।

উল্লেখ্য, চলতি মাসের শুরুর দিকে এ পি আই Vote মিশিগানের নির্বাহী পরিচালক রেবেকা ইসলাম এ পি আই ভোট-অ্যাকশন যুক্ত করার ঘোষণা দেন। যেখানে বিগত দুই দশক ধরে এ পি আই ভোট- মিশিগান সম্প্রদায়ের নানা ধরনের সেবায় একটি নির্দলীয় সংস্থা হিসেবে কাজ করছে।

সম্প্রদায় এবং APIA ভোট মিশিগান পক্ষ থেকে অনুরোধের ফলে এ পি আই-ভোট অ্যাকশন যোগ করে, যেটা কি-না তাদের পছন্দের প্রার্থীদের সার্বিক সহযোগিতা, অনুমোদন এবং অর্থায়ন করতে পারবে।

এ পি আই Vote মিশিগানের নির্বাহী পরিচালক রেবেকা ইসলামের পরিচালনায় বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন- মিশিগানের লেফটেন্যান্ট গভর্নর গারলিন গিলক্রিস্ট, মিশিগানের সেক্রেটারি অফ স্টেট জোসেলিন বেনসন, স্টেট সিনেটর স্টেফানি চ্যাং মিশিগান সিনেটর প্রার্থী, রাজ্য প্রতিনিধি প্রার্থী রঞ্জীব পুরি মিশিগান ২১ তম ডিসট্রিক্ট, রাজ্য প্রতিনিধি পদ্ম কুপ্পা রাজ্য সিনেটের প্রার্থী, রাজ্য প্রতিনিধি লরি স্টোন মিশিগান ২৮ তম ডিসট্রিক্ট, এরিকা পেরেসম্যান ভোটার সুরক্ষা পরিচালক মিশিগান ডেমোক্রেটিক পার্টি, ডোনোভান ম্যাককিনি মিশিগান রাজ্য প্রতিনিধির প্রার্থী, আয়শা ফারুকী মিশিগান হাউস ডিসট্রিক্ট ৫৭ এর প্রার্থী, কার্ল মার্লিঙ্গা মিশিগানের ১০ তম ডিসট্রিক্ট এর কংগ্রেসনাল প্রার্থী এবং মিশিগান ডেমোক্রেটিক পার্টির ভাইস চেয়ারম্যান ড. নাজমুল হাসান শাহীন।

সমাবেশে উপস্থিত ছিলেন- স্থানীয় ও রাজ্য নির্বাচিত প্রতিনিধিরা এছাড়া বাংলাদেশসহ অন্যান্য কমিউনিটির মূলধারার রাজনীতির সাথে যারা জড়িত বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতা সহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ, এবং বিভিন্ন দেশের টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

বক্তারা বলেন- যেহেতু নির্বাচন ঘনিয়ে আসছে, আমাদের সকলকে গণতন্ত্রের জন্য সম্মিলিতভাবে সকল সম্প্রদায়কে একত্রিত হতে হবে এবং ভোট দিতে হবে তাই আসছে ৮ নভেম্বর নির্বাচনে সবাই ভোট দিন এছাড়া আমাদের গণতান্ত্রিক প্রক্রিয়ার পবিত্রতা বজায় রাখা সম্ভব নয়। তাই মিশিগানবাসীকে একত্রে দাঁড়ানোর এবং এক সাথে কাজ করার ও ভোট দেওয়ার আহ্বান জানাই।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড