• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইজিপির সঙ্গে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নেতাদের সৌজন্য সাক্ষাৎ

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৫
আইজিপির সঙ্গে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নেতাদের সৌজন্য সাক্ষাৎ
আইজিপি ড. বেনজির আহমেদের সঙ্গে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নেতারা (ছবি : অধিকার)

নিউইয়র্ক সফরের সময় বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের নেতারা। গত ৪ সেপ্টেম্বর নিউইয়র্কের ওয়েস্টচেস্টার কাউন্টির হোয়াইট প্লেইন এলাকার দি-ওপাস হোটেলে দেখা করেন নেতারা।

এ সময় যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বি আলম, সংগঠনের সহ-সভাপতি আব্দুল হাই মিয়া, ড. আশীষ কুমার রায়, সংগঠনের নির্বাহী সদস্য ফারজানা মোশাররফ, মাহমুদা মুস্তাকিমা রুবীসহ অনেকে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু পরিষদের নেতাদের সঙ্গে আইজিপি ঘণ্টাব্যাপী আলোচনায় দেশ এবং প্রবাসের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এ সময় আইজিপি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে দেশের জন্য কাজ করার আহবান জানান।

প্রবাসে বসে সরকার ও দেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে তাদের প্রতিহত করতে যুক্তরাষ্ট্র সরকারের কাছে তাদের ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ড তুলে ধরার আহবান জানান।

আইজিপি বলেন, প্রবাসের প্রত্যেক বাংলাদেশি একেকজন দেশের দূত। তাই বিদেশিদের কাছে দেশের সফলতা এবং ভালো দিকগুলো তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু পরিষদের নেতারা এ সময় দেশের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বি আলম এ সময় আইজিপিকে অবহিত করেন, গত বছর ডিসেম্বরে তাকেসহ র‍্যাবের ৬ কর্মকর্তাকে যুক্তরাষ্ট্র সরকার নিষেধাজ্ঞা জারি করার সঙ্গে সঙ্গেই সংগঠনের পক্ষ থেকে ওয়াশিংটনে ক্যাপিটাল হাউসের সামনে প্রথম প্রতিবাদ করে এবং নিউইয়র্কে সংবাদ সম্মেলন করে।

পরে যুক্তরাষ্ট্রের ৪৩৫ জন কংগ্রেসম্যান, সিনেটর, টম রেনটস হিউম্যান রাইটস কমিশন এবং পররাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি লিখে ওই নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন জানায়। সংগঠনের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র সরকারের কাছে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে নিয়মিত যোগাযোগ অব্যাহত আছে বলেও আইজিপিকে জানান নেতারা।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড