• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে হ্যামট্রামেক ডাইভারসিটি ফ্যাস্টিভ্যাল-২০২২ অনুষ্ঠিত

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

০৪ আগস্ট ২০২২, ১৬:২০
যুক্তরাষ্ট্রে হ্যামট্রামেক ডাইভারসিটি ফ্যাস্টিভ্যাল-২০২২ অনুষ্ঠিত
যুক্তরাষ্ট্রে হ্যামট্রামেক ডাইভারসিটি ফ্যাস্টিভ্যাল-২০২২ অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে জমজমাটভাবে অনুষ্ঠিত হলো হ্যামট্রামেক ডাইভারসিটি ফ্যাস্টিভ্যাল-২০২২। ৩ দিন ব্যাপী চলে হ্যামট্রাম্যাক ডাইভার সিটি ফেস্টিবল আয়োজিত ২১তম পথমেলা।

মেলা শুরু হয় শুক্রবার এবং শেষ হয় রবিবার। শনি ও রবিবার সাপ্তাহিক ছুটির কারণে মেলায় দর্শনার্থীদের ঢল নেমে আসে। মহামারি করোনার কারণে গত তিন বছর মেলা উদযাপন করেনি আয়োজকরা। সেই কারণে মানুষের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। এই সময় সন্ধ্যার পর দর্শনার্থীদের পদভারে মুখরিত হয়ে ওঠে পুরো মেলা প্রাঙ্গণ।

এবারের পথমেলাতে ছিল হরেক রকম পণ্যের সমারহ; ছিল ৪০টিরও বেশি স্টল, হরেকরকম খাবারের স্টলের পাশাপাশি চাকুরি প্রত্যাশীদের জন্য স্টল ছিল। এমনকি ইনস্যুরেন্স, হোম কেয়ার, এপিআই ভোট মিশিগান, রিয়েল ষ্টেটসহ অনেকেই স্টল দিয়ে ছিলেন এবার মেলাতে। মেলাতে এপিআই এর পক্ষ থেকে ১৫০০ শিশু শিক্ষার্থীকে বিনামূল্যে স্কুল ব্যাগ, নোট প্যাড ও পেন্সিল দেওয়া হয়। এছাড়া আকর্ষণীয় রেফেল ড্রতে গাড়িসহ আকর্ষণীয় পুরস্কার প্রদান করেন আয়োজকরা।

যৌথভাবে মেলার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন- রেবেকা ইসলাম, মাহবুব রাব্বি খান এবং পারভেজ আহমেদ।

মেলার শেষ দিনে অংশগ্রহণ করেন এবং বক্তব্য রাখেন- মিশিগানের অ্যাটর্নি জেনারেল ডানা নেসেল, কংগ্রেসওম্যান রাশিদা তালিব, সিনেটর স্টেফানি চ্যাং, সিনেটর অ্যাডাম হলিয়ার, ষ্টেট প্রতিনিধি আব্রাহাম আয়াশ, ষ্টেট প্রতিনিধি লরি স্টোন, হ্যামট্রামক সিটি মেয়র আমির গালিব, কাউন্সিলম্যান নাঈম লিওন চৌধুরী, কাউন্সিলম্যান খলিল রেফাই, কাউন্সিলম্যান আলসুমারি, কংগ্রেস প্রার্থী হাওদিয়া, ওয়েন কাউন্টি এক্সিকিউটিভ প্রার্থী ড. মোহাম্মদ আলম, ম্যাকম্ব কাউন্টি কমিশনার প্রার্থী খাজা শাহাব আহমেদ, স্টেট রিপ্রেজেন্টেটিভ প্রার্থী আয়শা ফারুকী, ওয়াইনে কাউন্টি শেরিফ পদপ্রার্থী জোন মেরীউটেয়ারসহ অনেকে।

স্থানীয় শিল্পী ছাড়াও তিন দিনব্যাপী মেলাতে গান পরিবেশন করেন- বাউল শিল্পী কালা মিয়া, লাবনী আক্তার। মেলার মুল উদ্যোক্তা নাজেল হুদা নাজ মেলাকে সুন্দর এবং সফল করার জন্য আয়োজক কমিটির পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জানান।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড