• শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এশিয়ান প্যাসিফিক আমেরিকান অ্যাফেয়ার্স কমিশনার নির্বাচিত মার্কিন-বাংলাদেশি রেবেকা ইসলাম

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

২৪ জুন ২০২২, ১৫:৫৬
এশিয়ান প্যাসিফিক আমেরিকান অ্যাফেয়ার্স কমিশনার নির্বাচিত মার্কিন-বাংলাদেশি রেবেকা ইসলাম
মার্কিন-বাংলাদেশি রেবেকা ইসলাম (ছবি : অধিকার)

বাংলাদেশি আমেরিকান রেবেকা ইসলামকে এশিয়ান প্যাসিফিক আমেরিকান অ্যাফেয়ার্স কমিশনার হিসাবে নিয়োগ দিয়েছেন মিশিগানের গভর্নর

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের গভর্নর গ্রেচেন হুইটমার গত ২১ জুন মিশিগান এশিয়ান প্যাসিফিক আমেরিকান অ্যাফেয়ার্স কমিশন (MAPAAC) এর কমিশনার হিসেবে রেবেকা ইসলামকে নিয়োগের ঘোষণা দেন। গভর্নরের হুইটমার পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্যটি নিশ্চিত করেন।

মিশিগানের স্টার্লিং হাইটসে বসবাসরত বাংলাদেশি আমেরিকান রেবেকা ইসলাম রেবেকা ইসলাম, APIA Vote মিশিগান এর নির্বাহী পরিচালক হিসেবে বর্তমানে কাজ করছেন। রেবেকা ইসলাম ওয়েন স্টেট ইউনিভার্সিটি থেকে ক্লিনিক্যাল সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। রেবেকা ইসলামকে ২১ জুন ২০২২ থেকে ৩০ নভেম্বর ২০২৫ সাল মেয়াদ পর্যন্ত এই কমিশনার পদে নিযুক্ত করা হয়। তিনি চন্দ্রগুপ্ত পদ্মনাভ আচার্যের স্থলাভিষিক্ত হন যার মেয়াদ ২০ নভেম্বর, ২০২১ এ শেষ হয়েছে।

এছাড়াও চলতি সপ্তাহের শুরুতে রেবেকা ইসলাম ভিনসেন্ট চিনকে নিয়ে চার দিনের একটি প্রচারাভিযানের নেতৃত্ব দেন যার মধ্যে ছিল- জাতীয় কথোপকথন, শিল্প ও সংস্কৃতিরসহ নানা বিষয়।

অনুষ্ঠানে রেবেকা তার নেতৃত্বের জন্য হোয়াইট হাউস দ্বারা সন্মান সুচক স্বীকৃতি লাভ করেন। রেবেকা ইসলাম প্রেসিডেন্ট বাইডেনের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট এরিকা মটসগুগুর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

রেবেকার এই অর্জনের জন্য মিশিগানের গভর্নর এবং লে. গভর্নর তার সফল নেতৃত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনিই একমাত্র বাংলাদেশি এই জাতীয় সন্মান অর্জন করল এই অর্জনে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিরা গর্বিত এবং ভবিষ্যতে তার আরো সফলতা কামনা করেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে inbox.o[email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড