• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যা কবলিতদের রক্ষায় প্রবাসীদের নয়া উদ্যোগ

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

২২ জুন ২০২২, ১১:০২
বন্যা কবলিতদের রক্ষায় প্রবাসীদের নয়া উদ্যোগ
সিলেটের বন্যা কবলিতরা (ছবি : সংগৃহীত)

সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিতদের জন্য যুক্তরাষ্ট্রে নতুন কমিটি গঠন করেছে সুনামগঞ্জ জেলা সোসাইটি অব মিশিগানে।

রবিবার সন্ধ্যা ৭টায় মিশিগানের হ্যামট্রামিক সিটির মদিনা রেস্টুরেন্ট, সুনামগঞ্জ জেলা বাসিদের নিয়ে নতুন কমিটি গঠনের জন্য এক সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন- হাজী আব্দুস সামাদ ও পরিচালনা করেন- মৃদুল কান্তি সরকার। আয়োজনটিতে বক্তব্য রাখেন- হাজী আব্দুল হক, আব্দুল মালিক, হাজী আব্দুল আলীম, অধ্যাপক নজরুল ইসলাম, সৈয়দ মহি উদ্দিন, শাহ সেবুল আহমদ, শামসুল হুদা পাশা, জাইক উদ্দিন, ইয়ান উদ্দিন, গকুল তালুকদার, মোহাম্মদ মুতালিব, জুবায়ের আহমদ, হারুন মিয়া, অপু মিয়া, মোহাম্মদ এনামুল হক, শাহ সাদেক আহমদ, সাব্বির আহমদ, জাকির হোসান, মোহিন আহমদ, মোহাম্মদ মোমেন, মোহাম্মদ মসুদ আহমদ প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক নজরুল ইসলাম সুনামগঞ্জ জেলা সোসাইটি মিশিগান, যুক্তরাষ্ট্রের আংশিক নতুন কমিটি ঘোষনা করেন সভাপতি মোহাম্মদ মুতালিব, সহ সভাপতি শামসুল হুদা পাশা, সহ সভাপতি জাইক উদ্দিন, সহ সভাপতি গকুল তালুকদার, সহ সভাপতি ইয়ান উদ্দিন, সাধারণ সম্পাদক মৃদুল কান্তি সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক ইজাজুল হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জুবায়ের আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মান্না কে দাশ, প্রচার সম্পাদক অপু মিয়া, সহ প্রচার সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ এনামুল হক, ক্রীড়া সম্পাদক শুয়েব আহমদ, ধর্ম সম্পাদক হারুন মিয়া, সহ ধর্ম সম্পাদক সুমন কে দাশ, প্রকাশনা সম্পাদক মোহাম্মদ মসুদ আহমদ, আগামী দুসপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করার জন্য বলা হয়।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলোয়াত ও গীতা পাঠ করা হয়। এরপর সুনামগঞ্জ ও সিলেট জেলায় বন্যা দুর্গতদের জন্য দোয়া পরিচালনা করা হয়। এ সময় দোয়া পরিচালনা করেন-হাজী আব্দুস সামাদ।

নতুন কমিটি ঘোষণার পর কমিটিটি সুনামগঞ্জ ও সিলেট জেলার বন্যা দুর্গতদের জন্য ফান্ড রাইজিং করা হয়। এছাড়া যত তাড়াতাড়ি সম্ভব টাকা গুলো বাংলাদেশে পাঠানো হবে বলে জানানো হয়।

নতুন কমিটির সভাপতি মোহাম্মদ মুতালিব বলেন, আমাকে আপনারা যে গুরু দায়িত্ব দিয়েছেন তা আমরা যথাযতভাবে পালনের জন্য যথা সাধ্য চেষ্ঠা করবো।

নতুন কমিটির সাধারণ সম্পাদক মৃদুল কান্তি বলেন, আমাদের কাজ হবে মানুষের সেবা করা।

সহ সভাপতি শামসুল হুদা পাশা বলেন, আমরা এমন কিছু করতে চাই যা মানুষের হ্রদয়ে আমরা জায়গা করতে পারি।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড