• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

  প্রবাস ডেস্ক

১৩ জুন ২০২২, ১৩:০৪
সৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
সৌদি আরবে প্রাণ হারানো বাংলাদেশি হজযাত্রী মো. জাহাঙ্গীর কবির (ছবি : সংগৃহীত)

পবিত্র হজ পালনের জন্য মুসলমানদের তীর্থস্থান খ্যাত মধ্যপ্রাচ্যের মুসলিম অধ্যুষিত রাষ্ট্র সৌদি আরবে গিয়ে প্রাণ হারিয়েছেন মো. জাহাঙ্গীর কবির নামে এক বাংলাদেশি। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাসিন্দা।

ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা সংক্রান্ত পোর্টালে তথ্যটি নিশ্চিত করা হয়। সেখানে বলা হয়েছে, জাহাঙ্গীর কবিরের পাসপোর্ট নম্বর ‘A 01012228’। তিনি গত ১১ জুন সৌদি আরবে মারা যান। তার মৃত্যুর কারণ প্রাথমিকভাবে জানা যায়নি।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা চার হাজার জন (রাষ্ট্রীয় খরচ ও গাইডসহ), অপরদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন।

চলতি বছর রবিবার (১২ জুন) পর্যন্ত সাত হাজার ৫৭৩ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ২৬৮ আর বেসরকারি ব্যবস্থাপনায় চার হাজার ৩০৫ জন রয়েছেন।

আরও পড়ুন : সৌদি পৌঁছেছেন সাড়ে সাত হাজার হজযাত্রী

উল্লেখ্য, হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন থেকে শুরু হয়েছে। আর সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট চলবে আগামী ৩ জুলাই পর্যন্ত। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। আর সেই ফিরতি ফ্লাইট ৪ আগস্ট গিয়ে শেষ হবে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড