• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ার প্রবাসীদের নিয়ে হাই কমিশনারের ইদ পুনর্মিলনী

  আহমাদুল কবির, মালয়েশিয়া প্রতিনিধি

১২ জুন ২০২২, ১৫:৪৬
মালয়েশিয়ার প্রবাসীদের নিয়ে হাই কমিশনারের ইদ পুনর্মিলনী
অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা (ছবি : অধিকার)

মালয়েশিয়ার জহুর প্রদেশে কর্মরত শ্রমজীবী প্রবাসীদের নিয়ে ইদ পুনর্মিলনী এবং মত বিনিময় সভার আয়োজন করেছেন দেশটিতে নিযুক্ত হাই কমিশনার মো. গোলাম সারোয়ার।

এর আগে গত ৮ মে ক্যামেরুন হাইল্যান্ডে শ্রমজীবী প্রবাসীদের নিয়ে পুনর্মিলনী ও মত বিনিময় সভা করেন হাই কমিশনার।

গত শনিবার (১১ জুন) বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে জহুরবারু বাতু পাহাতে পুনর্মিলনী ও মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন- হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

কাউন্সিলর কন্স্যুলার জিএম রাসেল রানার উপস্থাপনায় অনুষ্ঠানে আরও ছিলেন- বাতু পাহাত ও জহুর প্রদেশের ব্যবসায়ী, কমিউনিটির নেতা এবং শ্রমজীবী প্রবাসীরা।

এছাড়া উপস্থিত ছিলেন- দূতাবাসের মিনিস্টার (লেবার) নাজমুস সাদাত সেলিম, লাই ফার্নিচার এসডিএন বিএইচডির ব্যবস্থাপনা পরিচালক তানকিউ চাই, ভিটেক কমিউনিকেশন (মালয়েশিয়া) এসডিএন বিএইচডির নির্বাহী পরিচালক মি. মাইকেল তেহ, টিএমএল রেমিটেন্স সেন্টার এসডিএন বিএইচডির ব্যবস্থাপনা পরিচালক আলবার্ট লিম পোহ বুন, হনসওয়ার ক্যাবিনেটরি এসডিএন বিএইচডির পরিচালক মিস্টার লিম পোহ তেওট প্রমুখ।

আরও পড়ুন : ‘প্রবাসীরাও পদ্মা সেতুর গর্বিত অংশীদার’

অনুষ্ঠানে শ্রমজীবী প্রবাসীদের উদ্দেশ্য প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার মো. গোলাম সারোয়ার বলেন, আপনারা সবাই যারযার অবস্থান থেকে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখছেন। দূতাবাসের সব কর্মকর্তা আপনাদের সেবায় নিয়োজিত। তারা অক্লান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন আপনাদের সেবা দিতে।

তিনি আরও বলেন, কুয়ালালামপুর থেকে দূর প্রদেশে আপনারা যারা বসবাস করছেন, দূতাবাসের ডিজিটালাইজেশন ও পোস্ট অফিসের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে।

এ দিকে নতুন শ্রমিক রিক্রুটমেন্ট এবং লিগেলাইজেশন প্রক্রিয়া দ্রুত ও প্রবাসীদের সমস্যা সমাধানে দেশটির সরকারের পাশাপাশি বাংলাদেশ সরকার এবং দূতাবাসের সহযোগিতা কামনা করেন শ্রমজীবী প্রবাসীরা।

প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাবে হাইকমিশনার বলেন, যত দ্রুত সম্ভব নতুন শ্রমিক রিক্রুটমেন্ট নিয়ে চেষ্টা করা হচ্ছে। এ ক্ষেত্রে সরকারি ঘোষণা ছাড়া কারো সঙ্গে পাসপোর্ট বা টাকা লেনদেন না করার পরামর্শ দেন তিনি।

আরও পড়ুন : মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৬ ভিসা জালিয়াত গ্রেফতার

এরপর জহুরবারুর ব্যবসায়ীরা নিজেদের বক্তব্যে বাংলাদেশি কর্মীরা কঠোর পরিশ্রমী বলে উল্লেখ করেন, এমনকি তারা কর্মীদের কাজের ব্যাপক প্রশংসাও করেন। অনুষ্ঠানে প্রবাসী ও নিয়োগকর্তাদের মধ্যে ইদ উপহার বিতরণ করেন হাই কমিশনার।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড