• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে নরসিংদী জেলা সমিতিতে ব্যাপক বিভক্তি

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি

২৩ মে ২০২২, ১৩:১১
ইতালিতে নরসিংদী জেলা সমিতিতে ব্যাপক বিভক্তি
সংবাদ সম্মেলনে উপস্থিত নরসিংদী জেলা সমিতির নেতৃবৃন্দ (ছবি : অধিকার)

ইতালিতে নরসিংদী জেলা সমিতিতে বহিরাগত লোক দিয়ে বিভক্তির পায়তারা চলছে বলে অভিযোগ উঠেছে। গত শুক্রবার (২০ মে) সন্ধ্যায় ইতালিস্থ নরসিংদী জেলা সমিতির নবগঠিত কমিটির নেতৃবৃন্দের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

যেখানে সংগঠনের সভাপতি হাজী সেলিম ভুঁইয়া ও সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম জুয়েলের নেতৃত্বে নবগঠিত কার্যকরী পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- নবগঠিত নরসিংদী জেলা সমিতি রোম-ইতালির সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম জুয়েল।

তিনি বলেছেন, ১৯৯৮ সালে নরসিংদী জেলাবাসীর উদ্যোগে জনকল্যাণকর কর্মকাণ্ডের লক্ষ নিয়ে মরহুম আবুল খায়ের সাহেব ও সদ্য সাবেক সভাপতি হাজী আব্দুল হান্নান মোল্লাসহ নরসিংদী জেলার সম্মানিত ব্যক্তিদের সহযোগিতায় নরসিংদী জেলা সমিতি, রোম, ইতালি গঠিত হয়। পরবর্তীকালে ২০১৩ সালে রেজিস্ট্রির মাধ্যমে ইতালিয় সরকারের নথিভুক্ত হয়।

লিখিত বক্তব্যে জুয়েল আরও বলেন, অতি সম্প্রতি কিছু অসাধু ব্যক্তি নরসিংদী জেলা সমিতির নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিষেক অনুষ্ঠানের নামে বিভ্রান্তি ছড়াচ্ছে। অত্যন্ত পরিতাপের বিষয় ওই গোষ্ঠীটি নরসিংদী জেলা সমিতির সুনাম ক্ষুণ্ণ ও সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষে এই সংগঠনটির নাম প্রচার করছে। এতে করে ঐতিহ্যবাহী নরসিংদী জেলা সমিতির সুনাম ক্ষুণ্ণ হচ্ছে।

এরপর সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জুয়েল বলেন, আমরা সংগঠনের পক্ষ থেকে এ ধরনের হীন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সাথে সাথে ইতালি প্রবাসী নরসিংদীবাসীসহ সমাজের সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের এ ধরনের স্বার্থলোভী ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বয়কট ও প্রতিহত করার আহ্বান জানাচ্ছি।

সংগঠনের সভাপতি হাজী সেলিম ভুঁইয়া বলেন, একটি মহল অন্য জেলার লোক এনে ভাড়াটিয়া দিয়ে নরসিংদী জেলা সমিতির ক্ষমতা দখল করার পাঁয়তারা করছে। এরা নরসিংদী জেলা সমিতিকে তাদের অনৈতিক স্বার্থে ব্যবহার ও সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে।

তার মতে, বৃহত্তর ঢাকা সমিতি ইতালির সাধারণ সম্পাদককে অবহিত না করেই বহিরাগত লোক দিয়ে নরসিংদী জেলা সমিতি বিভক্তির যে কমিটি গঠন করা হয়েছে; সে কমিটিকে শুভেচ্ছা জানানো হয়েছে সেটিও নরসিংদী জেলা সমিতি বিভক্তি করনের উৎসাহ প্রদান বলে মনে করেন নেতার।

বক্তারা বলেন- বৃহত্তর ঢাকা সমিতি ইতালির ভারপ্রাপ্ত সভাপতি জুবায়ের আহম্মেদ রিপনসহ আরও গুটি কয়েকজন রাজনৈতিক নেতার প্ররোচনায় নরসিংদী জেলার সম্মান ক্ষুণ্ণ করার চেষ্টা করা হচ্ছে। অচিরেই এ সমস্যার সমাধান কেরতে হবে। নতুবা নরসিংদী জেলা সমিতি ইতালি বৃহত্তর ঢাকা সমিতির অন্তর্ভুক্ত থেকে বেরিয়ে নতুন কোন ‘ঢাকা সমিতি’ গঠন করতে পারেন।

আরও পড়ুন : ‘মাঙ্কিপক্স’ নিয়ে এবার দেশের সব বন্দরে সতর্কতা

নরসিংদী জেলা সমিতি ইতালির সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সাবেক সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, বর্তমান সাংগঠনিক সম্পাদক জলিলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন টিপু, সোহরাব হোসেন পাঠান, সিনিয়র সহ সভাপতি ইকরামুল হক কাজল, সহ সভাপতি শফিকুল ইসলাম, মহিলা সম্পাদক মাসুমা সুলতানা লিজা, শিক্ষা বিষয়ক সম্পাদক ইলিয়াস মাস্টার, পলাশপুর থানা সমিতির সাধারণ সম্পাদক সামিম শিকদার, নরসিংদী সদর থানা সমিতির সাধারণ সম্পাদক ইবনে খৈয়াম সাথী, বেলাবো উপজেলা সমিতির সাবেক সাধারণ সম্পাদক শ্যামলসহ নরসিংদী জেলা সমিতি ইতালির অন্তর্গত ৬ থানা কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে inbox.od[email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড