• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেলজিয়ামে কাউন্সিলর পদে বাংলাদেশির জয়

বেলজিয়াম
বেলজিয়ামের এন্টোয়রপেন শহরের কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত শায়লা শারমীন। (ছবি : সংগ্রহীত)

বেলজিয়ামের দ্বিতীয় বৃহত্তম শহর এন্টোয়রপেনের কাউন্সিলর পদে দেশটির পিবিডিএ পার্টি থেকে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত শায়লা শারমীন। গত রবিবার (১৪ অক্টোবর) অনুষ্ঠিত এ নির্বাচনে দেশটির এন্টোয়রপেন জেলা পরিষদ এবং মিউনিসিপালিটি নির্বাচনে প্রবাসী অধ্যুষিত এলাকায় ওয়ার্কার্স পার্টি থেকে মনোনয়ন নিয়ে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন।

সেখানে যোগ্যতা এবং মেধার ভিত্তিতে নির্বাচিত হন শায়লা শারমীন। তিনি এতদিন শহরটিতে রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের হয়ে সফলতার সঙ্গে কাজ করে আসছেন। 

বরিশালের মেয়ে শায়লা, তার স্বামীর নাম জাহিদুল ইসলাম। তাদের একটি মাত্র পুত্র সায়মনকে নিয়ে দীর্ঘদিন যাবত তারা এন্টোয়রপেনে বসবাস করতেন। প্রায় ১৫ বছর আগে ব্যবসায়ী স্বামী জাহিদুল ইসলামের মাধ্যমে বেলজিয়ামে থাকা শুরু করেন শায়লা শারমীন। 

বিপুল সংখ্যক ভোটে নির্বাচিত হওয়ার পর স্থানীয় বাংলাদেশি এবং ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন শায়লা বলছেন, ‘এ বিজয় বেলজিয়ামে বাংলাদেশিদের মুখ উজ্জ্বল করেছে।’

উল্লেখ্য, শায়লা শারমীন স্থানীয় বেলজিয়াম নাগরিকসহ সব বিভিন্ন দেশের নাগরিকদের কাছে বেশ জনপ্রিয় একজন ব্যক্তিত্ব।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড